'পাঠান' ঝড়ে পিছিয়ে 'কেজিএফ- ২'

দীপিকা-শাহরুখ

'পাঠান' ঝড়ে পিছিয়ে 'কেজিএফ- ২'

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন বলিউড 'কিং' শাহরুখ খানের রাজকীয় প্রত্যাবর্তনের অপেক্ষায় ছিলেন ভক্তরা। অবশেষে অপেক্ষার পালা শেষ হলো। মুক্তি পেয়েছে শাহরুখের 'পাঠান' সিনেমা। গতকাল বুধবার 'পাঠান মুক্তির মাধ্যমে দীর্ঘ চার বছরের অপেক্ষার পালা শেষে হয় শাহরুখের ভক্ত-অনুরাগীদের।

সকাল ৬টা থেকে সিনেমা হলের বাইরে দর্শদের ভিড় দেখা গেছে। দেশের প্রায় সব কটি বড় শহরের চিত্রই অনেকটা এই রকম। হাউসফুল ছিলো সব প্রেক্ষাগৃহ। জানা গেছে, প্রথম দিনে এই ছবির টিকিট বিক্রির অঙ্ক ভেঙে দিয়েছে অতীতের সব পরিসংখ্যান।
তবে কি শাহরুখের হাত ধরেই 'সুদিন' ফিরছে বলিউডের?

হ্যাঁ। এমনটাই অভিমত সিনেমা ব্যবসার বিশেষজ্ঞদের। মুক্তির প্রথম দিনেই আয়ের নিরিখে 'কেজিএফ চ্যাপ্টার ২' কে পেছনে ফেলেছে 'পাঠান'।

মাল্টিপ্লেক্সে আজ পর্যন্ত প্রথম দিন আয়ের নিরিখে সবার আগে ছিল 'কেজিএফ চ্যাপ্টার ২' (২২.১৫ কোটি), তারপর 'ওয়ার' (১৯.৬৭) এবং 'ঠগস অফ হিন্দুস্তান' (১৮ কোটি)। যদিও এই সমস্ত রেকর্ডই নাকি ইতোমধ্যে ব্রেক করেছে শাহরুখের 'পাঠান'। ন্যাশন্যাল মাল্টিপ্লেক্স গুলিতে প্রথমদিন রাত ৮.১৫ পর্যন্ত শাহরুখের সিনেমার টিকিট বিক্রি হয়েছে মোট ২৫.০৫ কোটির!

আরও পড়ুন: মুক্তির আগেই অনলাইনে ফাঁস হলো 'পাঠান'!

বুধবার হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পায় এই সিনেমা। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এবং যশ রাজ ফিল্মসের ব্যানারে মুক্তি পেয়েছে সিনেমা। প্রাথমিক অনুমান অনুসারে, পাঠানের হিন্দি সংস্করণ ঘরোয়া বক্স অফিসে প্রথম দিনেই তুমুল ব্যবসা করেছে, ৫০ থেকে ৫১ কোটি টাকা সংগ্রহ করেছে।

আরও পড়ুন: 'পাঠান' নিয়ে উন্মাদনা তুঙ্গে, ভোর থেকেই দর্শকদের ভিড়

বক্স অফিস ইন্ডিয়া -এর রিপোর্ট অনুযায়ী, 'উদ্বোধনী দিনে বক্স অফিসে রেকর্ড ব্যবসা করেছে 'পাঠান'। প্রাথমিক অনুমান অনুসারে, হিন্দি সংস্করণে ৫০-৫১ কোটি টাকা নেট সংগ্রহ করেছে'।

ক

বুধবার বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ পাঠানের প্রথম দিনের মাল্টিপ্লেক্স কালেকশন (আনুমানিক) নিয়ে একটি টুইট করেছিলেন। পাঠানের প্রথম দিনের মাল্টিপ্লেক্স কালেকশন- (রাত ৮.১৫ পর্যন্ত)

পিভিএর- ১১.৪০ কোটি টাকা

আইনক্স- ৮.৭৫ কোটি টাকা

সিনেপলিস- ৪.৯০ কোটি টাকা

সিনেমায় শাহরুখ খান ছাড়াও মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, সালমান খান, জন আব্রাহামসহ অনেকে।

সূত্র: হিন্দুস্তান টাইমস বাংলা।

news24bd.tv/রিমু