আবারও ওয়ানডের বর্ষসেরা পাকিস্তান অধিনায়ক

সংগৃহীত ছবি

আবারও ওয়ানডের বর্ষসেরা পাকিস্তান অধিনায়ক

অনলাইন ডেস্ক

টানা দ্বিতীয়বারের মতো আইসিসির ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ২০২২ সালে ওয়ানডেতে তিনটি সেঞ্চুরিসহ ৮৪.৮৭ গড়ে ৬৭৯ রান করেছেন বাবর। দুর্দান্ত এই ব্যাটিংই এই ওপেনারকে টানা দ্বিতীয়বারের মতো এনে দিলো আইসিসির বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কার।

গেল বছর বাবর ওয়ানডে খেলেছেন ৯টি।

তিনটি সেঞ্চুরি ছাড়াও তার রয়েছে পাঁচ ফিফটি।  একটি ম্যাচেই শুধু রান করতে পারেননি। মুলতানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই ম্যাচে আউট হয়েছিলেন ১ রান করে।

এর আগের বছরও ওয়ানডেতে দুর্দান্ত ছিলেন বাবর।

সে বছর তিনি ছয়টি ওয়ানডে খেলে ৬৭.৫০ গড়ে দুটি সেঞ্চুরি ও একটি ফিফটিতে করেছেন ৪০৫ রান। ২০২২ সালে যে এর চেয়েও ভালো কেটেছে বাবরের, সেটা পরিসংখ্যানই বলে দেয়। বাবর আইসিসির ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন ২০২১ সালের জুলাই থেকে।

২০২২ সালে ওয়ানডে ফরম্যাটে পাকিস্তানও ছিল দুর্দান্ত ছন্দে ছিল। একটি মাত্র ম্যাচ হেরেছে তারা। লাহোরে অস্ট্রেলিয়ার কাছে ৮৮ রানে হেরে যাওয়া সেই ম্যাচে বাবর করেছিলেন ৫৭ রান। আইসিসি পাকিস্তান অধিনায়ককে প্রশংসায় ভাসিয়ে লিখেছে, ‘বাবর তার দলকে সাহসিকতার সাথে নেতৃত্ব দিচ্ছেন এবং সারা বছরে কেবল একটি হারের মুখ দেখেছেন। ’

news24bd.tv/সাব্বির