ইসরায়েলি সেনার গুলিতে নিহত ৯ ফিলিস্তিনি, আহত ২০

সংগৃহীত ছবি

ইসরায়েলি সেনার গুলিতে নিহত ৯ ফিলিস্তিনি, আহত ২০

অনলাইন ডেস্ক

গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে রক্তক্ষয়ী দিন দেখলো ফিলিস্তিন। পশ্চিম তীরে ইসরায়েলি সেনার গুলিতে এক বৃদ্ধাসহ ৯ ফিলিস্তিনি নিহত হয়েছে। এ ঘটনায় আরও ২০ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর আলজাজিরার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, জেনিন শরণার্থী শিবিরে দখলদার ইসরায়েলি বাহিনীর অবৈধ অভিযান চালায়। এ সময় এক বৃদ্ধাসহ ৯ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী। তাদের গুলিতে আরও ২০ জন আহত হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়। আহতদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক।

 

জেনিন শরণার্থী শিবির থেকে ইসরায়েলি সেনা প্রত্যাহার করা হয়েছে। নিহতদের মধ্যে একজনের পরিচয় শনাক্ত করা গেছে। তিনি ২৪ বছর বয়সী সায়েব ইসসাম জেরিকি।  

স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, পরিস্থিতি এখনো সংকটজনক; আহতদের হাসপাতালে আনতে বাঁধা দিচ্ছে দখলদাররা। এম্বুলেন্স ও জরুরি চিকিৎসকদের কাজেও বাঁধা দিচ্ছে তারা।  

নিরীহ ফিলিস্তিনি নারী-শিশুদের হত্যা বন্ধে জাতিসংঘ ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর হস্তক্ষেপ কামনা করেছেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ সাত্তাহ।

news24bd.tv/আজিজ