‘দেম্বেলে তার পজিশনে বিশ্বসেরাদের একজন’

সংগৃহীত ছবি

‘দেম্বেলে তার পজিশনে বিশ্বসেরাদের একজন’

অনলাইন ডেস্ক

কষ্টের জয়ে কোপা দেল রে’র সেমিফাইনাল নিশ্চিত করলো বার্সেলোনা। গতকাল বুধবার রাতে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে বার্সা। দলের জয়ে একমাত্র গোলটি করেন উসমান দেম্বেলে। ৪০ মিনিটে সোসিয়েদাদ ১০ জনের দলে পরিণত হওয়ার পর দেম্বেলের পা থেকে আসে জয়সূচক গোলটি।

ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে ৫২তম মিনিটে গোল করে এগিয়ে নেন দেম্বেলে। জুলস কুন্দের নিচু হয়ে আসা পাস ধরে জোরালো শট নেন দেম্বেলে। তার নেওয়া শটের গতি এতটাই ছিল যে, সোসিয়েদাদ গোলরক্ষক সে বল হাতে লাগালেও জালে যাওয়া থেকে ফেরাতে পারেননি।

শুধু ওই গোল নয়, পুরো ম্যাচেই দৃষ্টিনন্দন ফুটবল উপহার দেন দেম্বেলে।

ডানপ্রান্তে গতি, ড্রিবলিং, পাসিংয়ে প্রতিপক্ষ ফুটবলারদের বেশ কঠিন পরীক্ষাই নেন তিনি। ম্যাচ শেষে বার্সা কোচ জাভি হার্নান্দেজ তাই প্রশংসায় ভাসান তার এই ফরোয়ার্ডকে। জাভি বলেন, ‘দেম্বেলে অনেক পরিণত হয়েছে। ও ভয়ংকর একজন ফুটবলার। আমরা সব সময়ই বলি, ডি বক্সের মধ্যে ওর বেশি বেশি শট নেওয়া প্রয়োজন। কারণ ওর ওই সামর্থ্য আছে, ও ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারে।

জাভির মতে, দেম্বেলে এখন  তার পজিশনে বিশ্বসেরাদের একজন।  তিনি বলেন, ‘আমার দেম্বেলের প্রতি বিশ্বাস আছে। ওর সামর্থ্য আছে। আমরা শুধু ওকে আত্মবিশ্বাস দিয়েছি। ও নিজেও খেলাটা উপভোগ করছে, সমর্থকেরাও ওর খেলা উপভোগ করছে। আমার মনে হয়, ওর পজিশনে ও অন্যতম সেরা ফুটবলার। ’

ম্যাচের শেষ দিকে সোসিয়েদাদের সামনে সুযোগ এসেছিল সমতা ফেরানোর। তবে আলেক্সান্দার সোরলর্থ ৬ গজ দূর থেকে শট নিয়েও গোল করতে পারেননি। বার্সা গোলকিপার টের স্টেগানও শেষ দিকের দুটি শট সফলতার সঙ্গেই ফিরিয়ে দিয়েছেন। রিয়াল সোসিয়েদাদ কোচ ইমানোল আলগুয়াচিল ম্যাচ শেষে তাই নিজের বিরক্তি লুকাননি, ‘আমরা বিরক্ত, কারণ আমরা সেমিফাইনালে যেতে চেয়েছিলাম। ১০ জন নিয়েও আমরা অনেক গুলো সুযোগ তৈরি করেছিলাম। ’

news24bd.tv/সাব্বির