‘অতিরিক্ত মদ’ পানে যশোরে তিনজনের মৃত্যু, চিকিৎসাধীন ২

ফাইল ছবি

‘অতিরিক্ত মদ’ পানে যশোরে তিনজনের মৃত্যু, চিকিৎসাধীন ২

অনলাইন ডেস্ক

যশোরে ‘অতিরিক্ত মদ’ পান করে মারা গেছেন তিনজন। অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও ২ জন। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) যশোর সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামে এ ঘটনা ঘটে। পর দিন শুক্রবার (২৭ জানুয়ারি) রাতে এ ঘটনা জানাজানি হয়।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন- যশোর সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামের জাকির হোসেন (২৮), ইসলাম মিয়া (৪২) ও আবুল কাশেম (৫৮)। হাসপাতালে চিকিৎসাধীন দুজন হলেন- সিতারামপুর গ্রামের রিপন হোসেন মোড়ল (৩৫) ও মনিরুদ্দীনের ছেলে বাবলু (২৬)।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে যশোর সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামের একটি লিচু বাগানে ওই ৫ জন ‘অতিরিক্ত মদ’ পান করেন। এরপর রাতেই তারা অসুস্থ হয়ে পড়েন।

পরে তাদের নিজ নিজ বাড়িতে গ্রাম্য চিকিৎসকের কাছে চিকিৎসা নেন। কিন্তু অবস্থার উন্নতি হয়নি। বরং অবনতি হলে প্রথমে ইসলামকে তথ্য গোপন করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় দুপুরের দিকে তিনি মারা যান। পরে পরিবারের সদস্যরা ছাড়পত্র ছাড়াই দ্রুত মরদেহ হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে যায়।

পরবর্তীতে বাকি ৪ জন বাড়িতে আরও অসুস্থ হয়ে পড়লে শুক্রবার দুপুরে তাদেরও যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। তাদের মধ্যে জাকির হোসেন বিকেলে মারা গেলে মদপানের বিষয়টি প্রকাশ পায়। ঘটনা জানাজানি হলে হাসপাতালে ভর্তি বাবলু ও রিপন হোসেন সরকারি হাসপাতাল ছেড়ে বেসরকারি একটি ক্লিনিকে ভর্তি হন। আর যশোর হাসপাতালেই গতকাল রাতে মারা যান কাশেম।

যশোর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আব্দুর রশিদ গণমাধ্যমকে বলেন, স্বজনরা তথ্য গোপন করে রোগীদের হাসপাতালে ভর্তি করেন। তবে রোগীদের মুখের গন্ধে বোঝা যাচ্ছিল যে, অতিরিক্ত মদপানের ফলে তারা অসুস্থ হয়ে পড়েছিলেন।

যশোর কোতোয়ালী থানার উপপরিদর্শক মহিউদ্দিন জানান, এলাকাবাসীর তথ্য অনুযায়ী অসুস্থ ও মৃতরা অতিরিক্ত মদপান করেছিলেন। কিন্তু স্বজনরা সেই তথ্য গোপন করে তাদের হাসপাতালে ভর্তি করেন। হাসপাতাল থেকে ছাড়পত্র না নিয়েই স্বজনরা মৃতদের মরদেহ নিয়ে গেছেন।  

news24bd/হারুন

এই রকম আরও টপিক