পালিয়ে বিয়ে করেন বলিউডের যে তারকারা

সংগৃহীত ছবি

পালিয়ে বিয়ে করেন বলিউডের যে তারকারা

অনলাইন ডেস্ক

কেউ বিয়ে করলে সবাই জানবে এটাইতো স্বাভাবিক। কিন্তু বলিউডের কিছু তারকা-মহা তারকাদের জীবনে ঘটেছে উল্টো ঘটনা। কিছু যুগের পর যুগ বলিউডে পালিয়ে বিয়ের রেকর্ড রয়েছে। এ যেন সিনেমার প্রতিচ্ছবি।

প্রেমের বিয়েতে বাধা বাবা-মা, পরিবার; অগত্যা একমাত্র উপায় পালিয়ে বিয়ে করা। সিনেমার এমন কাহিনী বাস্তব জীবনে ঘটেছে যেসব তারকাদের চলুন নিম্নে জেনে নেই-

শশী কাপুর: ১৯৬০ থেকে শুরু করে পরের দুই দশকে হিন্দি সিনেমার জনপ্রিয় অভিনেতা শশী কাপুরের ভালোবাসার অন্যতম জায়গা ছির থিয়েটার। যে থিয়েটারই তার জীবনে প্রেম এনে দিয়েছিল। ১৯৫৬ সালে জিওফ্রে কেন্ডাল নামের এক থিয়েটার পাগল ব্রিটিশ অভিনেতা তার দল ‘শেক্সপিয়ারিয়ানা’ নিয়ে আসেন কলকাতায়।

সে দলের প্রধান অভিনেত্রী ছিলেন তার মেয়ে জেনিফার কেন্ডাল। শশীও কাজের সুযোগ পান ‘শেক্সপিয়ারিয়ানাতে’। এক দলে কাজ করতে গিয়েই শশী-জেনিফারের বন্ধুত্ব-ভালোলাগা-ভালোবাসা। দুজন বিয়ের সিদ্ধান্ত নিলেও বাধা হন জেনিফারের বাবা। বছরখানের প্রেমের পর শশীর সঙ্গে ঘর করবেন বলে ১৯৫৮ সালে মুম্বইয়ে পালিয়ে আসেন জেনিফার। ওই বছরই জেনিফার ও শশী  বিয়ে করেন।

শক্তি কাপুর: আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় কৌতুক অভিনেতা ও খলনায়ক শক্তি কাপুরের ‘রোম্যান্টিক লাইফ’ সিনেমার চেয়ে কোনো অংশে কম আকর্ষণীয় নয়। বলিউডের এক সময়ের নামকরা দুই অভিনেত্রী তেজস্বিনী এবং পদ্মিনী কোলহাপুরীর বড় বোন শিবাঙ্গীর প্রেমে পড়েন শক্তি। দুবছর চুটিয়ে প্রেম করার পর বিয়ে করার সিদ্ধান্ত নিলেও পরিবার থেকে আসে বাধা। নিরুপায় এই প্রেমিক-প্রেমিকা বাড়ির কাউকে না জানিয়ে ১৯৮২ সালে নিজেরাই নিজেদের বিয়ের দায়িত্ব নেন।

ভাগ্যশ্রী-হিমালয় দাসানি: ১৯৮৯ সালে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ সিনেমা করে জানপ্রিয়তা পাওয়া নায়িকা ভাগ্যশ্রী ও হিমালয় দাসানি প্রেম করতেন স্কুল জীবন থেকেই। বহু বছর প্রেমের পরও তাদের বিয়েতে পরিবার থেকে সায় মেলেনি। কিন্তু একে অপরকে বিয়ে করার সিদ্ধান্তে ‘অটুট’ দুই তরুণ তরুণী বাড়ি ছাড়েন ১৯৯০ সালে। পরে মন্দিরে বিয়ে করেন দুজনে।

আমির খান-রিনা দত্ত: প্রথম দেখায় প্রেম, বিয়েতে বাড়ির সম্মতি না পেয়ে বাড়ি থেকে পালিয়ে যাওয়া- এমন কাহিনী দেখা গিয়েছিল জুহি চাওলার সাথে আমির খানের প্রথম সিনেমা ‘কেয়ামত সে কেয়ামত তকে’। কিন্তু সিনেমার গল্প সত্যি হয়ে দেখা দেয় আমিরের জীবনেই। ওই সিনেমায় একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন রিনা দত্ত। আর সিনেমা করতে গিয়ে বাস্তবে আমির প্রেমে পড়েন রিনার। পর্দার বাইরের জীবনেও পরিবার থেকে বিয়েতে মত যোগাড় করতে পারেননি আমির। তাই ১৯৮৬ সালে রিনা ও আমির পালিয়ে বিয়ে করেন। যদিও তাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়নি, ২০০২ সালে বিচ্ছেদ হয় তাদের।

গুরমীত চৌধুরী-দেবিনা বন্দ্যোপাধ্যায়: টিভির তারকা জুটি গুরমীত চৌধুরী ও দেবিনা বন্দ্যোপাধ্যায়ের ভাগ্যলিপিতে লেখা ছিল পালিয়ে বিয়ে করা। গুরমীত ছিলেন দেবিনার বান্ধবীর প্রেমিকের বন্ধু। সেখান থেকেই আলাপ। অভিনয়ে একসঙ্গে ক্যারিয়ার গড়ার লড়াইয়ে দুজনের বন্ধুত্ব একসময় ভালবাসায় রূপ নেয়। ২০০৬ সালে পরিবারের অমতে বিয়ে করেন তারা।  

news24bd.tv/রিমু