আজকের প্রজন্ম আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে: পলক

আজকের প্রজন্ম আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে: পলক

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আদর্শ, দেশপ্রেমিক, মানবিক মানুষ হতে হবে। আজকের প্রজন্ম আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে। সে লক্ষ্যে আমাদেরকে তৈরি হতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নাগরিক দরকার।

সে লক্ষ্যে সরকার কাজ করছে। আদিবাসীদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে সরকার। প্রত্যকটি গৃহহীন আদিবাসীকে সরকার ঘর করে দিচ্ছে। দেশের সকল গৃহহীন পরিবারকে সরকার গৃহের ব্যবস্থা করে দিচ্ছে।
যা বিগত দিনে কোনো সরকার করেনি। দেশের প্রত্যকটি নাগরিককে স্মার্ট নাগরিক হতে হবে। বিশেষ করে তরুণ-তরুণীদের আউটসোর্সিং এ দক্ষ করে তুলতে আইসিটি বিভাগ কাজ করছে। এসময় প্রধানমন্ত্রীর রাজশাহী জনসভা সফল করার আহবান জানান তিনি।

উল্লেখ্য এসময় ২৪০ জন আদিবাসী শিক্ষার্থীদের ১১ লাখ ৫২ হাজার টাকা বিতরণ এবং ২০ জন আদিবাসী ছাত্রীকে বাইসাইকেল প্রদান করা হয়। ইতোমধ্যে আদিবাসীদের মাঝে ৮০ টি ঘর দেওয়া হয়েছে।

শনিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তার অংশ হিসেবে সিংড়া উপজেলার আদিবাসীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাই সাইকেল প্রদান করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় প্রধান অতিথি হিসেবে উপরোক্ত বক্তব্য দেন।

উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলাম এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, পূজা উদযাপন কমিটির সভাপতি চাঁদ মোহন হালদার, আদিবাসী কল্যাণ পরিষদের সভাপতি সরেশ চন্দ্র উরাও, সাধারণ সম্পাদক উপেন্দ্রনাথ প্রমুখ।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক