তিন বছরের সাজা এড়াতে ১০ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না

তিন বছরের সাজা এড়াতে ১০ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না

অনলাইন ডেস্ক

তিন বছরের সাজা এড়াতে আব্দুল কাদির (৫০) ১০ বছর পালিয়ে ছিলেন। তবে শেষ রক্ষা হয়নি তাঁর। শুক্রবার রাতে পুলিশের হাতে ধরা পড়েছেন তিনি। আব্দুল কাদিরের বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলায়।

জানা গেছে, নান্দাইলের খারুয়া ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের মৃত হযরত আলীর ছেলে আব্দুল কাদির। ২০১৩ সালে কয়েকটি গরু চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলা হয়। সে মামলার আসামি ছিলেন তিনি। তাঁকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ।

পরে জামিনে বের হয়ে আত্মগোপানে চলে যান তিনি। এরপর আর আদালতে হাজির হননি।

আব্দুল কাদিরের অনুপস্থিতিতে শুনানি শেষে মামলার রায় হয়। আদালত তাঁকে দোষী সাব্যস্ত করে তিন বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ৩ হাজার টাকা অর্থদণ্ড দেন। গত শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে নান্দাইল থানা-পুলিশের একটি দল গাজীপুরের কোনাবাড়ির আমবাগ থেকে তাঁকে গ্রেপ্তার করে। শনিবার তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নান্দাইল থানার ওসি মিজানুর রহমান আকন্দ জানান, আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার পর সাজাপ্রাপ্ত আব্দুল কাদিরের খোঁজে মাঠে নামে পুলিশ। তবে তিনি ঠিকানা পরিবর্তন করতে থাকেন। পরে গোপন সংবাদের ভিক্তিতে শুক্রবার রাতে কোনাবাড়ির আমবাগের একটি চা স্টল থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। সেখানে তিনি রিকশা চালাতেন।

 news24bd.tv/কামরুল