বর্ণিল সাজে সেজেছে রাজশাহী

সংগৃহীত ছবি

বর্ণিল সাজে সেজেছে রাজশাহী

অনলাইন ডেস্ক

রাজশাহী নগরী সেজেছে বর্ণিল সাজে। নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ। সকাল হলেই অপেক্ষার অবসান। নগরীর ঐতিহাসিক মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে অনুষ্ঠিত সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেবেন। ওই অনুষ্ঠান শেষে দুপুরে রাজশাহী নগরের মাদরাসা মাঠে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।

প্রধানমন্ত্রীর আগমন তাই উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে রাজশাহীকে। নগরের সড়কগুলো যেমন পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে, তেমনি রং-বেরঙের আলোকসজ্জা করা হয়েছে।

সড়ক বিভাজকগুলো রাঙানো হয়েছে নতুন রঙে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে রঙিন বেলুন-ফেস্টুন, বিলবোর্ড, তোরণ ও ব্যানার শোভা পাচ্ছে সড়কের বিভিন্ন স্থানে। সেইসাথে প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। দূর-দূরান্ত থেকে অনেকে এরই মধ্যে জনসভায় যোগ দিতে এসেছেন রাজশাহীতে।

আয়োজকরা জানান, ‘প্রধানমন্ত্রী রাজশাহী আসছেন। এটি আমাদের বড় পাওয়া। তিনি রাজশাহীর অনেক উন্নয়ন করেছেন। তাঁর হাত ধরেই ভবিষ্যতে সারা দেশের মতো রাজশাহী আরও উন্নত হবে। জনসভা ঘিরে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যেও উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। ’

জানা গেছে, জনসভাকে কেন্দ্র করে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও দুই-তিন দিন আগেই রাজশাহী পৌঁছেছেন। তাঁরা জনসভার প্রস্তুতিসহ আনুষঙ্গিক বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। তাঁদের মধ্যে রয়েছেন প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন প্রমুখ। ধারণা করা হচ্ছে, জনসভায় পাঁচ-সাত লাখ মানুষের সমাগম হবে।  

সর্বশেষ ২০১৮ সালের ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠের জনসভায় বক্তব্য রাখেন।

এ সফরে রাজশাহীবাসীর কাছে আওয়ামী লীগের সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী। একইসাথে রাজশাহীতে দিনব্যাপী সফরে প্রায় ১ হাজার ৩১৬ কোটি ৯৭ লাখ টাকার ২৫টি প্রকল্প উদ্বোধন করবেন। এছাড়া প্রধানমন্ত্রী আনুমানিক ৩৭৬ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে আরও ৬টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

এই রকম আরও টপিক