রাজশাহীতে চলবে ৭ বিশেষ ট্রেন

সংগৃহীত ছবি

রাজশাহীতে চলবে ৭ বিশেষ ট্রেন

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ প্রায় পাঁচ বছর পর আজ রাজশাহীতে যাচ্ছেন। রোববার (২৯ জানুয়ারি) নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে জনসভায় যোগ দেবেন তিনি। এরই মধ্যে মঞ্চসহ সমাবেশ স্থল প্রস্তুত করা হয়েছে। নগরীজুড়ে বাড়ানো হয়েছে কঠোর নিরাপত্তা।

এদিকে, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে রাজশাহীতে চলবে সাত বিশেষ ট্রেন। রোববার ভোর থেকে দুপুর পর্যন্ত এই ট্রেনগুলো রাজশাহীতে যাবে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে সাতটি বিশেষ ট্রেন চালুর সিদ্ধান্ত হয়েছে।

ট্রেনগুলো হলো, নাটোর স্পেশাল, সিরাজগঞ্জ স্পেশাল, জয়পুরহাট স্পেশাল, সান্তাহার স্পেশাল, চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল, রহনপুর স্পেশাল ও আড়ানী স্পেশাল ট্রেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক আরও বলেন, আওয়ামী লীগের এমপি শেখ হেলালের আবেদনের পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে। ট্রেনগুলো দুপুর ১২টা থেকে ১টার মধ্যেই রাজশাহীতে পৌঁছাবে। সাতটি বিশেষ ট্রেনে সাড়ে ১৪ হাজার যাত্রী পরিবহন করা যাবে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল ইসলাম বলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুলের আবেদনের পরিপ্রেক্ষিতে পশ্চিমাঞ্চল রেল বিভাগ চাঁপাইনবাবগঞ্জ ও রহনপুর স্টেশন থেকে তিনটি ট্রেন দিয়েছে। যেগুলোর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে সকাল ৭টায়, সকাল সাড়ে ১০টায় এবং রহনপুর থেকে ছাড়বে বেলা সাড়ে ১১টায়। প্রতি কোচে ১০৫টি করে আসন রয়েছে।

news24bd.tv/ইস্রাফিল