বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু কমেছে

সংগৃহীত ছবি

বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু কমেছে

অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন করে শনাক্তের হার দুটোই কমেছে গত ২৪ ঘণ্টায়। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে তিনশর বেশি। আর নতুন রোগী শনাক্ত কমেছে ২৬ হাজারেরও বেশি।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৬১৯ জন।

একই সময়ে নতুন করে এক লাখ ৪৪ হাজার ২৫৪ জনের দেহে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে। নতুন করে সুস্থ হয়েছেন দুই লাখ ১৮ হাজার ৬৩৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো।

প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া, হংকং ও উত্তর কোরিয়া। আর সংক্রমণের দিক থেকে সবার ওপরে রয়েছে জাপান।  

রোববার (২৯ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, মহামারি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৪৭ লাখ দুই হাজার ৪৯ জন। সংক্রমিত হয়ে মারা গেছেন ৬৭ লাখ ৫৮ হাজার ৬৭০ জন। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৮১ লাখ তিন হাজার ৭০১ জন।

বর্তমানে সংক্রিয় রোগীর সংখ্যা দুই কোটি ১০ লাখ ৮০ হাজার ৭৪৬ জন। এর মধ্যে গুরুত্বর অবস্থায় রয়েছেন ৪২ হাজার ২৪৬ জন।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৪ হাজার ৭৮২ জন এবং মারা গেছেন ৩৩৮ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৪ লাখ ১৯ হাজার ৭৩০ জন এবং মারা গেছেন ৬৭ হাজার ৩৩৮ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন চার হাজার ৮৩৫ জন এবং মারা গেছেন ১৮ জন। দেশটিতে এ পর্যন্ত দেশটিতে ১০ কোটি ৪১ লাখ ১১ হাজার ৭৪৭ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে ১১ লাখ ৩২ হাজার ২৫৪ জন মারা গেছেন।

news24bd.tv/মামুন