৪ দিনে কত আয় করলো 'পাঠান'?

সংগৃহীত ছবি

৪ দিনে কত আয় করলো 'পাঠান'?

অনলাইন ডেস্ক

গত এক-দু বছর ধরে বলিউডে সেভাবে কোনও সিনেমা দেশজুড়ে ঝড় তুলতে পারেনি। বলিউড ইন্ডাস্ট্রির সুপারস্টারেরা ভালো মানের সিনেমা করেও বক্সঅফিসকে সন্তুষ্ট করতে ব্যর্থ হয়েছে। তার ওপর আবার বলিউড বয়কট ট্রেন্ডের সামনে অনেক সিনেমাই পড়েছে মুখ থুবড়ে। তবে ২০২৩ সালটা একটু অন্যরকম।

দেশ এখন রীতিমতো কাবু 'পাঠান' জ্বরে। গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খানের পাঠান। চারবছর পর কামব্যাক কিং খানের, তাই এই সিনেমা নিয়ে বিতর্ক-বয়কট যতই থাকুক না কেন, বক্সঅফিসের সংগ্রহ বলছে একেবারে অন্য কথা।  

বক্স অফিসে 'পাঠান' আগুন ধরিয়ে দিয়েছে।

সব জায়গায় শুধু 'পাঠান' নাম শোনা যাচ্ছে। শাহরুখ খানের কামব্যাক সিনেমা প্রত্যেকদিনই ইতিহাস রচনা করছে। শুরুর দিনেই ৫৭ কোটি টাকা নেট উপার্জনের পর চতুর্থ দিন অর্থাৎ শনিবারেও ছবির আয় ৫০ কোটির উপরে।

এর আগে শুক্রবার ছবি ব্যবসা করেছিল ৩৭.৫ কোটির। এরপর শনিবারে ছবির হিন্দি সংস্করণের টিকিট বিক্রি বেড়েছে ৪০ শতাংশ, ভারতের বাজারে যা ৫২ কোটির কাছাকাছি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমা মুক্তি পায় প্রজাতন্ত্র দিবসের একদিন আগে, ২৫ জানুয়ারি।

বক্স অফিসে মাত্র চার দিনে পেরিয়ে গেছে ২০০ কোটির ঘর। ভারতের বাজার থেকে ২১২ কোটি মতো আয় করেছে শাহরুখ খানের এই সিনেমা। আর তার ফলে ২০০ কোটির ঘরে দ্রুততম প্রবেশ করা বলিউড ছবির তকমাও পেয়ে  গেছে 'পাঠান'।

বক্স অফিস ইন্ডিয়ার একটি প্রতিবেদনে প্রাথমিক অনুমান অনুসারে, পাঠানের হিন্দি সংস্করণ শনিবার প্রায় ৫২ কোটি টাকা আয় করেছে। ৫০ কোটির উপরে আয় করা তৃতীয় দিন। শুধুমাত্র শুক্রবারেই ব্যবসা একটু কমেছিল (৩৭.৫ কোটি)। জিরো-র পর পাঠান দিয়েই নায়ক হিসেবে কামব্যাক করলেন শাহরুখ। তাই ছবি নিয়ে মাতামাতিও ছিল চোখে পড়ার মতো।

শনিবার ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ টুইট করেন, 'পাঠান কেজিএফ: চ্যাপ্টার ২ এবং বাহুবলী ২: দ্য কনক্লুশনকে ছাড়িয়ে গেছে (হিন্দি সংস্করণ) দ্রুত ২০০ কোটির ঘরে প্রবেশ করার হিসেব অনুসারে। '

শাহরুখের পাশাপাশি পাঠানে আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, আশুতোষ রানা এবং ডিম্পল কাপাডিয়া। যশরাজ ফিল্মস দ্বারা প্রযোজিত এই অ্যাকশন ফিল্মটিতে সালমা খানের একটি বিশেষ কেমিও রয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

news24bd.tv/রিমু