প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে আগের থেকেও উজ্জীবিত ট্রাম্প

নিউ হ্যাম্পশায়ারে বক্তব্য দিচ্ছেন ট্রাম্প (ছবি: গেটি ইমেজ)

প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে আগের থেকেও উজ্জীবিত ট্রাম্প

অনলাইন ডেস্ক

২০২৪ সালে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে তৃতীয়বারের মতো লড়ার ঘোষণা আগে থেকেই দিয়ে আসছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার দক্ষিণ ক্যারোলিনা থেকে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য প্রচারণা শুরু করেছেন তিনি। খবর দ্য গার্ডিয়ানের।

প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যমটি জানায়, শনিবার হোয়াইট হাউসের লড়াইয়ের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন ট্রাম্প। এ সময় তিনি নিজেকে আগের থেকে আরও বেশি উজ্জীবিত বলে মত প্রকাশ করেছেন। ট্রাম্পই প্রথম প্রার্থী যিনি কি না সর্বপ্রথম ২০২৪ সালের নির্বাচনের প্রচারণা শুরু করেছেন।

শনিবার দক্ষিণ ক্যারোলিনা ও নিউ হ্যাম্পশায়ারের মধ্যে দিয়ে প্রচারণা শুরু করেন ট্রাম্প।

তবে সমাবেশগুলোর আগের মতো জমকালো হয়নি। এমনকি জনসমাগমও ছিল তুলনামূলক কম।

নিউ হ্যাম্পশায়ারে রিপাবলিকানদের বার্ষিক বৈঠকে ট্রাম্প বলেন, ‘আমাদের এমন প্রেসিডেন্ট দরকার যিনি কি না প্রথম দিন থেকে মাঠে থাকবে। বালকেরা আমি কি মাঠে নেই। ’

‘তারা (মিডিয়া) বলছে, আমি কোনো র‌্যালি করছি না! কোনো ক্যাম্পিং করছি না! সম্ভবত আমি পা রাখার জায়গা হারিয়ে ফেলেছি, তবে আমি আগের থেকে বেশি উজ্জীবিত হয়ে আছি। আমি এখন আগের চেয়ে বেশি প্রতিশ্রুতিবদ্ধ,’ যোগ করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

গত ১৫ নভেম্বর ফ্লোরিডা অঙ্গরাজ্যের পাম বিচের মার-এ-লোগোতে এক জনসভায় প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। তবে বিষয়টি নিয়ে ট্রাম্পকে উপহাস করেন অনেকে।

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট আসন্ন নির্বাচনে রিপাবলিক পার্টি থেকে মনোনয়ন পাবেন কি না এ নিয়ে এখনও অনেক দ্বিধাদ্বন্দ্ব রয়েছে। এমনকি তিনি যাতে প্রেসিডেন্ট নির্বাচনে না লড়তে পারেন এ জন্য সুপারিশও করেছে কংগ্রেসনাল কমিটি। এ ছাড়া গোপন নথি বাড়িতে রাখা, কর ফাঁকি ও ক্যাপিটাল হিলে হামলার বিষয়ে ফৌজদারি মামলার মুখোমুখি রয়েছেন সাবেক এই প্রেসিডেন্ট।

news24bd.tv/মামুন