'বিডিএসকে' গ্যাংয়ের প্রধান 'আকাটা হৃদয়'সহ গ্রেপ্তার ৮ 

সংগৃহীত ছবি

'বিডিএসকে' গ্যাংয়ের প্রধান 'আকাটা হৃদয়'সহ গ্রেপ্তার ৮ 

মাসুদা লাবনী

রাজধানী আদাবরের সন্ত্রাসী গ্রুপ 'বিডিএসকে' গ্যাংয়ের প্রধান 'আকাটা হৃদয় ও তার ৭ সহযোগীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‍্যাবের মিডিয়া শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, গ্রেপ্তারকৃতেরা দুই থেকে তিন বছর ধরে গ্যাং কালচারে জড়িত। এই গ্যাংয়ের সদস্যরা অর্থের বিনিময়ে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চালাত।

রাজধানীর আদাবরে 'বিডিএসকে' গ্যাংয়ের আধিপত্য। সেখানে প্রকাশ্যে ধারালো অস্ত্র নিয়ে সোডাউন ও হুমকি দেয়া ছাড়াও বিভিন্ন অপরাধ করে আসছিল তারা।

তিনি আরও জানান, রাজধানীর বিভিন্ন জায়গা ও ফরিদপুর থেকে 'বিডিএসকে' গ্যাংয়ের ৮ সদস্যকে গ্রেপ্তার করে র‍্যাব-৪। পরে দেশি বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

রাজধানীর কারওয়ান বাজারে সংবাদ সম্মেলন র‍্যাব আরও জানায়, ৭ জানুয়ারি আদাবরে এক ব্যক্তিকে আঘাত করে টাকা ও জিনিস নিয়ে যায় এই গ্যাংয়ের সদস্য। পরে তদন্ত করে র‍্যাব জানতে পারে আদবর, শ্যামলী ও বেড়িবাঁধে ছিনতাই, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ করে, বিডিএস গ্রুপের সদস্যরা। তাদের সদস্য ২০ থেকে ২৫ জনের বেশি। তারা মাদক সেবন ও বিক্রির সাথেও জড়িত।

হৃদয়ের বিরুদ্ধে হত্যা মামলা ও অন্য সদস্যদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানায় র‍্যাব। তারা আগে সংবাদ সবুজ বাংলা, টপটেনসহ অন্যান্য গ্রুপের সদস্য ছিল।

news24bd/আজিজ