পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে প্রাণ গেলো ২৪ জনের

সংগৃহীত ছবি

পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে প্রাণ গেলো ২৪ জনের

অনলাইন ডেস্ক

পেরুর উত্তরাঞ্চলে পাহাড়ি রাস্তা থেকে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২৪ জন নিহত হয়েছে। পুলিশ ও স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। শনিবার এল অলটো জেলায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দক্ষিণ আমেরিকার দেশটির পরিবহন তত্ত্বাবধানকারী সংস্থা এসইউটিআরএএন। দুর্ঘটনার খবর নিশ্চিত করলেও এসইউটিআরএএন হতাহতের সংখ্যা বলেনি।

কোরিয়াংকা ট্যুরস আগুইলা দোরাদো কোম্পানির বাসটি লিমা থেকে ইকুয়েডর সীমান্তবর্তী টুম্বেসে যাচ্ছিল, পথে অরগানোস শহরের কাছে ‘অজ্ঞাত কারণে’ এটি রাস্তার পাশের গভীর খাদে পড়ে যায় বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে প্যারিসভিত্তিক একটি বার্তা সংস্থা।

দুর্ঘটনার সময় বাসটিতে ৬০ জন যাত্রী ছিল; এ সময় একাধিক যাত্রী বাসটি থেকে ছিটকে পড়লেও অনেকে বাসের ভেতরেই আটকা পড়েন। আহতদের এল অলটো ও মানকোরা শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহতদের সংখ্যা সম্পর্কে নিশ্চিত করে কিছু জানায়নি প্যারিসভিত্তিক ওই বার্তা সংস্থা।

পেরুতে প্রায়ই প্রাণঘাতী সড়ক দুর্ঘটনার খবর পাওয়া যায়। দেশটিতে আঁকাবাঁকা অসংখ্য বিপজ্জনক সড়ক আছে। অনেক চালক সঠিক প্রশিক্ষণ ছাড়াই গাড়ি সেসব রাস্তায় চালান। ২০২১ সালে দেশটিতে অবস্থিত আন্দিজ পর্বতমালার একটি মহসড়ক থেকে যাত্রীবাহী একটি বাস নিচে গভীর খাদে পড়ে গেলে ২৯ জনের মৃত্যু হয়েছিল।

news24bd/আজিজ