মিয়ানমারের নাগরিকদের হাতে প্রাণ গেলো বাংলাদেশি প্রবাসীর

সংগৃহীত ছবি

মিয়ানমারের নাগরিকদের হাতে প্রাণ গেলো বাংলাদেশি প্রবাসীর

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় এক বাংলাদেশি প্রবাসীকে পিটিয়ে হত্যা করেছে মিয়ানমারের একদল নাগরিক। জোহর রাজ্যের ক্লুয়াং জেলার মেংকিবোল রোডের একটি শ্রমিক হোস্টেলে এ ঘটনা ঘটে।  স্থানীয় সময় রোববার (২৯ জানুয়ারী) ক্লুয়াং পুলিশ প্রধান বাহরিন মোহাম্মদ নোহ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।  

পুলিশ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ক্লুয়াং জেলার মেংকিবোল রোডের একটি শ্রমিক হোস্টেলে একটি শসা গাছ রোপণ করা নিয়ে মিয়ানমার ও বাংলাদেশি নাগরিকদের মধ্যে সংঘর্ষ বাঁধে।

এতে মোহাম্মদ রুবেল হাওলাদার নামের এক বাংলাদেশি গুরুতর আহত হলে তাকে চিকিৎসার জন্য এনচে বেসার হাজ্জাহ খালসোম হাসপাতালে ভর্তি করা হয়।  

শনিবার (২৮ জানুয়ারি) দুপুর ২টার দিকে হাসপাতালের চিকিৎসক রুবেল হাওলাদারকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ২১ থেকে ৪১ বছর বয়সী মিয়ানমারের পাঁচ শ্রমিক এবং ৩০ থেকে ৪০ বছর বয়সী পাঁচ জন বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে। ঘটনাস্থল থেকে পুলিশ ০.৬ মিটার লম্বা একটি লাল হাতল ও ০.৯ মিটার লম্বা দুটি লোহার পাইপসহ একটি ছুরি জব্দ করেছে।

 

এ ঘটনায় দণ্ডবিধির ১৪৮/৩২৬ ধারায় প্রাথমিকভাবে খোলা তদন্তপত্রের পরিবর্তে এখন দণ্ডবিধির ৩০২ ধারা অনুযায়ী হত্যা মামলার তদন্ত চলছে এবং আসামিদের আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত রিমান্ডে নেয়া হয়েছে।

news24bd/আজিজ