মধ্যরাতে বাস থেকে নেমে বাসায় না যাওয়ার অনুরোধ ডিএমপির

সংগৃহীত ছবি

মধ্যরাতে বাস থেকে নেমে বাসায় না যাওয়ার অনুরোধ ডিএমপির

অনলাইন ডেস্ক

দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাসযোগে মধ্যরাতে ঢাকা মহানগরীতে আসা যাত্রীদের বাস থেকে নেমে ওই সময়ে বাসার দিকে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার।  

তিনি বলেছেন, মধ্যরাতে যারা বাসযোগে ঢাকায় আসেন সেই সময়টা ঢাকা অনেকটাই অরক্ষিত থাকে। ফলে তারা বাস থেকে নেমে বাসায় যাওয়ার সময় রাস্তা ফাঁকা থাকায় ছিনতাইকারীর কবলে পড়ে যান। এতে ছিনতাইকারীর হাতে পড়ে অনেকের প্রাণহানি ঘটে।

এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য তিনি নগরবাসীকে ভোররাতে বাস থেকে নেমে বাসায় না যাওয়ার অনুরোধ করেন।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরের রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে যাত্রাবাড়ীতে ছিনতাইকারীর হাতে নিহত আরিফ হত্যাকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলনে নগরবাসীর প্রতি এমন অনুরোধ করেন তিনি।

হাফিজ আক্তার বলেন, যারা ভোররাতে বাস থেকে নামেন তাদের অনুরোধ একটু সকাল হলে বাসার দিকে গেলে ভালো হয়। কারণ ভোররাতে সময় ঢাকা অনেকটাই অরক্ষিত থাকে।

 যদিও ঢাকায় পুলিশি ব্যবস্থা থাকে কিন্তু যেসব জায়গায় পুলিশি ব্যবস্থা থাকে না সেই জায়গাগুলোতে বেশি অপ্রতিকর ঘটনা ঘটে। ছিনতাইকারীর কবলে পড়েন অনেকেই।

তিনি আরও বলেন, ঢাকা মহানগরীর অরক্ষিত এলাকাগুলোতে বেশি করে চেকপোস্ট বাড়ানো হয়েছে। পুলিশের টহল আরও বাড়ানো হয়েছে যাতে মধ্যরাত বা ভোররাতে যাত্রীরা নিরাপদে বাসায় বসতে পারে।

এ সময় তিনি নগরবাসীকে অনুরোধ করে বলেন, যারা ভোররাতে বাস থেকে নামবেন একটু আলো ফুটলে তারা যেন রাস্তামুখী হন।  

এ সময় অতিরিক্ত কমিশনার গত বছর মিরপুরে ছিনতাইকারী হাতে নিহত এক ডাক্তারের ঘটনা তুলে ধরেন। এছাড়াও সম্প্রতি যাত্রাবাড়ীর ঘটনায় আরিফ নামে এক যুবক নিহতের ঘটনা তুলে ধরে সকলকে সকাল না হওয়া পর্যন্ত বাস থেকে নেমে রাস্তামুখী না হওয়ার অনুরোধ করেন তিনি।  

news24bd.tv/আলী