স্বাস্থ্যমন্ত্রীকে পুলিশের গুলি, নেয়া হলো হাসপাতালে

সংগৃহীত ছবি

স্বাস্থ্যমন্ত্রীকে পুলিশের গুলি, নেয়া হলো হাসপাতালে

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাসকে এক পুলিশ কর্মকর্তা গুলি করেছে। ওই পুলিশ কর্মকর্তার নাম গোপাল দাস। রোববার (২৯ জানুয়ারি) রাজ্যটির ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরের গান্ধী চকের কাছে তাকে গুলি করা হয়। অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তা একজন সহকারী সাব-ইন্সপেক্টর।

খবর এনডিটিভি।

স্বাস্থ্যমন্ত্রী একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। এ সময় ওই পুলিশ অফিসার তাকে দুই রাউন্ড গুলি করলে সেগুলো তার বুকে লাগে। গুরুতর আহত অবস্থায় তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ব্রজরাজনগর সাব-ডিভিশনের পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই সাংবাদিকদের বলেন, ‘পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) গোপাল দাস রোববার মন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালায়। মন্ত্রী হাসপাতালে ভর্তি আছেন। ’

প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাস তার গাড়ি থেকে বেরিয়ে আসার সময় তাকে গুলি করা হয়। হামলার উদ্দেশ্য এখনো স্পষ্ট নয়।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রোববার পূর্ব নির্ধারিত একটি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নব দাস। তিনি ঘটনাস্থলে এলে তাকে স্বাগত জানাতে ভিড় জমে যায়। আর এর মধ্যেই হঠাৎ গুলির শব্দ শোনা যায়। আমরা একজন পুলিশ সদস্যকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যেতে দেখেছি।

এনডিটিভি জানায়, ঘটনাস্থল থেকে পাওয়া একটি ভিডিওতে রক্তাক্ত নব কিশোর দাসকে গাড়িতে তুলতে দেখা যায়। একটি সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, মন্ত্রীকে ঘটনাস্থল থেকে বিমানে ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হতে পারে।

news24bd.tv/আলী