ঢাবিতে ছাত্রলীগের দুপক্ষের উত্তেজনা

ঢাবিতে ছাত্রলীগের দুপক্ষের উত্তেজনা

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। ঢাবি'র মাস্টারদা সূর্য সেন হলের তিনটি কক্ষে কর্মী ওঠানো নিয়ে এ হাতাহাতির ঘটনা ঘটে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

শনিবার বিকেলে হলের ২২৮, ২৩৭ ও ২৪৮ নম্বর কক্ষে কর্মী ওঠানো নিয়ে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির ও সাধারণ সম্পাদক তানভীর হাসানের অনুসারীদের মধ্যে হাতাহাতির এ ঘটনা ঘটে।

সূর্য সেন হলের বেশ কয়েকজন শিক্ষার্থী জানায়, গতকাল বিকেল চারটার দিকে মাজহারুলের অনুসারী পক্ষটি হলের ২২৮, ২৩৭ ও ২৪৮ নম্বর কক্ষে নতুন করে মোট সাতজনকে ওঠায়।

বিষয়টি জানতে পেরে তানভীরের অনুসারীরা তৎপর হয়ে ওঠে। তারা কক্ষগুলো থেকে মাজহারুলের অনুসারীদের বের করে দিতে যায়। এ সময় মাজহারুলের এক অনুসারী তানভীরের এক অনুসারীর গলা চেপে ধরার চেষ্টা করেন। এ নিয়ে দুই পক্ষের নেতা-কর্মীরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

মাজহারুল সূর্য সেন হলেই থাকেন। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। দুপক্ষকে শান্ত করেন। পরে তিনি কক্ষ তিনটি থেকে নিজের পক্ষের কর্মীদের বের করে নেন।

তিনি বলেন, ‘দুই পক্ষের মধ্যে ভুল–বোঝাবুঝি থেকে উত্তেজনা তৈরি হয়েছিল। আমি সেখানে গিয়ে বিষয়টি সমাধান করে দিয়েছি। ’

তানভীর বলেন, হল প্রশাসন প্রথম বর্ষের শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করতে পারে না। তাই মানবিকতার জায়গা থেকে তাঁদের আবাসনের ব্যবস্থা করে থাকে ছাত্রলীগ। সেই ব্যবস্থা করতে গিয়েই হয়তো সূর্য সেন হলে একটু উত্তেজনা তৈরি হয়েছিল।

news24bd.tvতৌহিদ