২৮ দফা বাস্তবায়ন না হলে দেশ ধ্বংস হবে: ফখরুল 

২৮ দফা বাস্তবায়ন না হলে দেশ ধ্বংস হবে: ফখরুল 

অনলাইন ডেস্ক

বিএনপির ২৮ দফা বাস্তবায়ন না হলে, দেশ ধ্বংসের দিকে যাবে বলে মনে করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকার হটানোর যুগপৎ আন্দোলনে জনগণের আস্থা বেড়েছে বলে দাবি করেছেন তিনি।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ১২ দলীয় জোটের লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠকের পর এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, যুগপৎ আন্দোলনে অবশ্যই মানুষের মধ্যে একটা আস্থার সৃষ্টি হয়েছে।

অন্যান্য রাজনৈতিক দলগুলো এই দাবির (১০ দফা দাবি) সঙ্গে একমত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য তারা লড়াই করছেন, সংগ্রাম করছেন। এটা নিঃসন্দেহে অনেক বড় মাত্রা যুক্ত করেছে এবং জনগণকে আশ্বস্ত করেছে।

পথযাত্রা কর্মসূচি নিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের পথযাত্রার মধ্য দিয়ে একটা নতুন মাত্রা সৃষ্টি হয়েছে। গণতন্ত্রকে ফিরে পাওয়ার জন্য জনগণের মধ্যে একটা আকাঙ্ক্ষা থেকে রাজপথে নেমে আসার নতুন মাত্রা যুক্ত হয়েছে।

রাজশাহীতে আয়োজিত আওয়ামী লীগের সমাবেশ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, এগুলো নিয়ে খুব বেশি কথা বলার প্রয়োজন আছে বলে আমাদের কাছে মনে হয় না। কারণ, গোটা জনগণের কাছে আওয়ামী লীগের সরকার ও তাদের যে চরিত্র, তাদের যে কর্মকাণ্ড এটা খুব স্পষ্টভাবে এসে গেছে। তারা এ দেশে সম্পূর্ণভাবে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিচ্ছে, এই প্রমাণগুলো আসছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সবসময় একটা ডাবল স্ট্যান্ডার্ড পলিটিক্যাল পার্টি। তারা মুখে বলে একটা কাজ করে আরেকটা।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের কৌশল হচ্ছে, তারা বিরোধী দলকে যেকোনো মূল্যে বাধা প্রদান করবে, কোনোভাবে কর্মসূচি করতে দেবে না। অন্যদিকে, ভিন্নমত সহ্য করবে না। আর তাদেরটা তারা করতেই থাকবে এবং সেই ক্ষেত্রে রাষ্ট্রের সমস্ত যন্ত্রগুলোকে ব্যবহার করবে তারা।

news24bd.tv/তৌহিদ