চাকরির প্রলোভনে নির্জন স্থানে নিয়ে হত্যা করে তারা

চাকরির প্রলোভনে নির্জন স্থানে নিয়ে হত্যা করে তারা

নাজমুল হুদা, সাভার

পোশাক কারখানায় চাকরি দেওয়ার নামে আরিফ হোসেন নামে এক তরুণকে অপহরণ ও হত্যাকাণ্ডের ঘটনায় মূলহোতা সেন্টুসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাবের একটি দল। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। চক্রটি কয়েক বছরে ৬০ টি অপরাধের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেয়েছে র‌্যাব।

রোববার দুপুরে র‌্যাব-৪ এর আশুলিয়ার নবীনগরে ক্যাম্পে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানায়।

এর আগে রাতে আসামিদের গাজীপুর ও আশুলিয়া বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলো-রাজশাহীর বাগমারা থানার শ্রীপতিয়াপাড়া গ্রামের সেন্টু সরদার, দিনাজপুরের বীরগঞ্জ থানার নৌপাড়া গ্রামের জমির উদ্দিন, সুনামগঞ্জের ধর্মপাশা থানার রাব্বি আহম্মদ ও টাঙ্গাইলের গোপালপুর থানার কামদেববাড়ী গ্রামের জহিরুল ইসলাম।

র‌্যাব জানায়, এই চক্রটি চাকরিপ্রার্থী পোশাক শ্রমিকদের টার্গেট করে চাকরি প্রলোভন দেয়। কারখানার ভুয়া জিএম সেজে দেখে করার নামে কৌশলে নির্জন স্থানে নিয়ে জিম্মী করে মুক্তিপণ দাবি করে।

তারা গত ৩ থেকে ৪ বছরে অন্তত ৬০ টি এমন অপরাধের সঙ্গে জড়িত। সবশেষ আশুলিয়ায় আরিফ নামে এক তরুণকে চাকরি নামে তাকে ডেকে নিয়ে জিম্মী করার চেষ্টা করে। বাঁধা দিলে তাকে শ্বাসরোধ করে হত্যা করে তারা। প্রাথমিকভাবে তারা হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে। এরআগে গত ২৪ জানুয়ারি আশুলিয়ার কলতাসূতি এলাকায় নির্জন স্থানে থেকে হাত-বাঁধা অবস্থায় আরিফের মরদেহ উদ্ধার করা হয়। সেই সূত্র ধরেই তাদের গ্রেপ্তার করা হয়েছে।

news24bd.tvতৌহিদ