লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন

লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন

সিকদার জোবায়ের হোসেন, পটুয়াখালী :

পটুয়াখালীতে ‘‘শেখ হাসিনার উন্নয়নের মহাসড়কে দক্ষিণাঞ্চল, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ’’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। রোববার বেলা ১১ টায় কলাপাড়া শেখ কামাল অডিটোরিয়ামে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।  

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রেস ব্রিফিং করেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিবুর রহমার মহিব। বইয়ে পায়রা সমুদ্র বন্দর, তাপবিদ্যুৎ কেন্দ্র এবং কুয়াকাটা সহ পটুয়াখালী-০৪ আসনে সরকারের বিগত ৪ বছরের উন্নয়ন এবং আগামীর পরিকল্পনা তুলে ধরা হয়।

পরে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদারের সভাপতিত্বে এমপির প্রেস ব্রিফিং অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কলাপাড়া ইউএনও শংকর চন্দ্র বৈদ্য, কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজের  প্রাক্তন অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শহিদুল ইসলাম বিশ্বাস, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আবদুল বারেক মোল্লা, রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন, কলাপাড়া থানার ওসি মো. জসিম। এ সময় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সুধিজনরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোজবাহ উদ্দিন মান্নু।

এমপি মহিব গণমাধ্যম কর্মীদের সামনে তার আগামীর পরিকল্পনায় কলাপাড়া কে প্রশাসনিক জেলা ঘোষণা, কুয়াকাটা সী বিচের ভাঙ্গন রোধ, রাঙ্গাবালী সদর ইউনিয়নকে পৌরসভায় রূপান্তর, মহিপুর থানা কে উপজেলায় রূপান্তর, কুয়াকাটায় মাস্টার প্ল্যানের বাইরের জমি বিক্রিতে নিষেধাজ্ঞার আওতা মুক্ত করা, কলাপাড়া- রাঙ্গাবালী ফেরি যাতায়াত, রাঙ্গাবালী-পানপট্টি ফেরি যাতায়াত এর দ্রুত বাস্তবায়ন, দাড়চিড়া নদীর উপর ব্রিজ নির্মাণ, রাঙ্গাবালীতে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের দ্রুত বাস্তবায়ন, সুন্দরবন-কুয়াকাটা-রাঙ্গাবালী-কক্সবাজার নৌ রুট চালু, সোনারচর-জাহাজমারা-চরহেয়ারে পর্যটন কেন্দ্রের দ্রুত বাস্তবায়ন, কলাপাড়া ও রাঙ্গাবালীতে শেখ রাসেল স্টেডিয়াম নির্মাণ, মহিপুরের ২০ শয্যার হাসপাতাল ৫০ শয্যায় ও কলাপাড়ার ৫০ শয্যার হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীতকরণ এবং রাঙ্গাবালীতে সাব-রেজিস্ট্রি অফিস ও কোর্ট স্থাপনের সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নের জোর পরিকল্পনার কথা বলেন।

এছাড়া কলাপাড়ায় প্রস্তাবিত শেখ হাসিনা বিমানবন্দর ও ঢাকা-কুয়াকাটা বুলেট ট্রেন নির্মাণের সমীক্ষা শেষে বর্তমানে বাস্তবায়নের প্রাথমিক ধাপের কার্যক্রম চলমান থাকার কথা জানান।

উল্লেখ্য কলাপাড়ার রাজনৈতিক ইতিহাসে এই প্রথম কোন সংসদ সদস্য তার নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন ও আগামীর পরিকল্পনা গণমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরায় তাকে সাধুবাদ জানিয়েছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

news24bd.tv/কামরুল