‘প্রথম বিশ্বকাপ’ জিতে ভারতের মেয়েদের ইতিহাস

সংগৃহীত ছবি

অনূর্ধ্ব-১৯ নারী টি২০ বিশ্বকাপ

‘প্রথম বিশ্বকাপ’ জিতে ভারতের মেয়েদের ইতিহাস

অনলাইন ডেস্ক

প্রথমবার অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ নারী টি২০ বিশ্বকাপ জিতেছে। আজ রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে এই ইতিহাস গড়েছে ভারতের মেয়েরা। ফাইনালে মাত্র ৬৯ রানের লক্ষ্য তাড়ায় নেমে ভারতের মেয়েরা ৬ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

সেনেস পার্কে আজ টস জিতে ইংল্যান্ডকে আগে ব্যাটিংয়ে পাঠায় ভারত।

অধিনায়ক শেফালি বর্মার সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয় ইনিংসের প্রথম ওভারেই। ইংল্যান্ড ওপেনার লিবার্টি হিপকে খালি হাতে সাজঘরে ফেরত পাঠান তিতাস সাধু। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় ইংল্যান্ডের মেয়েরা। দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান আসে রায়ানা ম্যাকডোনাল্ড গের ব্যাট থেকে।

এছাড়া দুই অঙ্কের ঘরের দেখা পান আর মাত্র তিন ব্যাটার। ১১ রান আসে আলেক্সা স্টোনহাউজ এবং সোফিয়া স্মালের ব্যাট থেকে। নিয়ামহ হলান্ড করেন ১০ রান। ফলে ১৭.১ ওভারেই সবকটি উইকেট হারায় ইংল্যান্ড। ভারতের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন তিতাস সাধু, অর্চনা দেবী এবং পর্শবী চোপড়া। একটি করে উইকেট পেয়েছেন মান্নাত ক্যাশপ, শেফালি বর্মা এবং সোনাম যাদব।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ভারত দলীয় ১৬ রানে হারায় অধিনায়ক শেফালির উইকেট। ২০ রানে ফিরে যান আরেক ওপেনার শ্বয়েতা সেরওয়াতও। তবুও পথ হারায়নি ভারত। সৌম্য তিওয়ারি এবং গোনগাদি ত্রিশার সমান ২৪ রানে জয়ের ভিত পেয়ে যায় ভারত। ত্রিশা ফিরে গেলেও সৌম্য অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে ছাড়েন মাঠ।

news24bd.tv/সাব্বির