বাগেরহাটে বাঘ আতঙ্ক!

সংগৃহীত ছবি

বাগেরহাটে বাঘ আতঙ্ক!

অনলাইন ডেস্ক

বাঘের আতঙ্কে দিন কাটছে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম আমুরবুনিয়া গ্রাম সংলগ্ন সুধীরের সিলা এলাকাবাসীর। গত শুক্রবার বেলা ১১টার দিকে ওই এলাকার অনুকুল গাইন নামের এক জেলের ওপর আক্রমণের পর থেকেই গ্রামজুড়ে বাঘ আতঙ্ক জেঁকে বসেছে সবার মধ্যে। উপরন্তু রোববার সন্ধ্যার পর থেকে বাঘের গর্জন শোনা যাচ্ছে।

স্থানীয়রা জানায়, গত রোববার সন্ধ্যার পর থেকে বাঘের গর্জন শোনা যাচ্ছে।

ফলে আতঙ্কে রয়েছে মানুষজন। বাঘ যেন গ্রামে ঢুকতে না পারে, সেজন্য তারা রাত জেগেও পাহারা দিচ্ছেন।

বন বিভাগের জিউধারার স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বলেন, সুন্দরবন এবং পশ্চিম আমুরবুনিয়া গ্রামের একটা খাল রয়েছে, যেটা মরা ভোলানদী নামে পরিচিত। এ খাল পার হয়েই গ্রামে প্রবেশ করছে বাঘ।

বন সুরক্ষায় নিয়োজিত বিটিআরটি টিমের সদস্যরা এলাকাবাসীকে সঙ্গে নিয়ে মাইকিং করেছে। মানুষ যেন নির্বিঘ্নে থাকতে পারে, সেজন্য পাহারা দেয়া হচ্ছে।

আমুরবুনিয়া গ্রামের বাসিন্দা গাজী রাকিবুল ইসলাম রাকিব বলেন, বাঘের থাবায় অনুকুল গাইন আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। প্রতিদিন সন্ধ্যা হলেই বাঘের গর্জনে আতঙ্ক বাড়ছে মানুষজনের মধ্যে।

মোরেলগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, গ্রামবাসীর নিরাপত্তায় সতর্ক রয়েছে পুলিশ। প্রয়োজনে পুলিশ সদস্যরাও বিটিআরটিটিম ও বন বিভাগের সঙ্গে যৌথভাবে কাজ করবে।

গত শুক্রবার বেলা ১১টার দিকে বাগেরহাটের পূর্ব-সুন্দরবনের আমুরবুনিয়া সংলগ্ন সুধীরের সিলা এলাকায় মাছ ধরার সময় অনুকুল গাইন (৩৫) বাঘের আক্রমণের মুখে পড়েন। এ সময় আনুকুলের সঙ্গে থাকা একই গ্রামের বারেক শেখের ছেলে মাহবুব শেখের ডাকচিৎকার করলে ওই গ্রামের ১৫-২০ জন লোক লাঠিসোটা নিয়ে ঘটনাস্থল থেকে অনুকুলকে উদ্ধার করে নিয়ে যায়। অনুকুল ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

news24bd.tv/আজিজ