বরিসকে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছিলেন পুতিন!

সংগৃহীত ছবি

বরিসকে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছিলেন পুতিন!

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের সাবেক প্রেসিডেন্ট বরিস জনসনকে ব্যক্তিগতভাবে মিসাইল হামলার হুমকি দিয়েছিলেন পুতিন। গেল বছর ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরুর আগে এক ফোনকলে তাকে এ হুমকি দিয়েছিলেন রুশ প্রেসিডেন্ট। বিবিসির একটি তথ্যচিত্রে এমনটাই জানিয়েছেন বরিস জনসন।  

বরিস বলেন, পুতিন আমাকে এক পর্যায়ে হুমকি দিয়ে বলে; বরিস, আমি তোমাকে আঘাত করতে চাই না, কিন্তু ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত করতে মাত্র কয়েক মিনিট লাগবে।

'

ইউক্রেনে হামলার আগে বরিসের ওপর দায়িত্ব ছিল পুতিনকে বলা যে, আসছে সময়ে ইউক্রেনের ন্যাটোতে যোগদানে কোন সম্ভাবনা নেই। একইসঙ্গে পুতিনকে এই হুমকি দেওয়া যে ইউক্রেনে হামলা হলে রুশ সীমান্তে ন্যাটোতে সদস্য বাড়বে; কমবে না।  

পুতিন বলেন, বরিস তুমি বললে ইউক্রেন তাড়াতাড়ি ন্যাটোতে যোগ দিবে না। তাড়াতাড়ি বলতে তুমি কি বোঝালে? তখন বরিস বলেন, অদূর ভবিষ্যতে ইউক্রেন ন্যাটোতে যোগ দিতে যাচ্ছে না।

আপনি এটা ভালো করেই জানেন।

ক্ষেপণাস্ত্র হুমকির বিষয়ে বরিস বলেন, আমার মনে হয় সে খুবই স্বাচ্ছন্দ্যের সঙ্গে কথা বলছিলেন। আমার আলোচনার প্রস্তাবের সঙ্গে সে তাল মিলাচ্ছিল।  যদি তুমি জানো যে কাল রাশিয়া ইউক্রেন দখল করে নিবে তাহলে আজ কেন আমাকে এমন কিছু দিচ্ছ না যা দিয়ে আমি একটা থামাতে পারি।  

news24bd.tv/আজিজ