ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঢাকায় চালু হবে আর্জেন্টিনা দূতাবাস

সংগৃহীত ছবি

ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঢাকায় চালু হবে আর্জেন্টিনা দূতাবাস

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের মাধ্যমে আর্জেন্টিনার জনগণের কাছে বাংলাদেশ নামটা খুবই পরিচিত হয়ে উঠেছে। গত ডিসেম্বরে শেষ হওয়া বিশ্বকাপ জুড়ে লিওনেল মেসি, ডি মারিয়াদের আকুণ্ঠ সমর্থন জানান বাংলাদেশের ফুটবল ভক্তরা। তৃতীয় বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।  মেসিদের নিয়ে বাংলাদেশের উন্মাদনা নজর কাড়ে আর্জেন্টিনার জনগণের।

 

তাই বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব আরও গভীর করতে বিশ্বকাপ শেষ ফের ঢাকায় দূতাবাস চালুর ঘোষণা আসে। অবশেষে ফেব্রুয়ারিতে  সেটি চালু হচ্ছে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো তিন দিনের সফরে আগামী ২৬ ফেব্রুয়ারি ঢাকায় আসবেন।

পরদিন উদ্বোধন করবেন দূতাবাস।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর তার সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠক করবেন।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপে মেসিদের নিয়ে বাংলাদেশি সমর্থকদের উচ্ছ্বাস আর্জেন্টিনার বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচার করে। এমনকি আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের টুইটারেও বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে টুইট করে।

শুধু তাই নয়, গত ২০ ডিসেম্বর আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি অকুণ্ঠ সমর্থনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের জনগণকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানান আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

news24bd.tv/হারুন