বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে: বিজিবি মহাপরিচালক

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে: বিজিবি মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

সোমবার সকালে ২৪তম মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিয়ে জাতির পিতার সমাধিতে ফুলের শ্রদ্ধা জানান সীমান্তরক্ষী বাহিনীর নতুন এই মহাপরিচালক। এসময়, সীমান্ত সুরক্ষায় সব ধরনের ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বিজিবি মহাপরিচালক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবিকে একটি বিশ্বমানের আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘বর্ডার গার্ড বাংলাদেশ আইন-২০১০’ প্রণয়নসহ ‘বর্ডার গার্ড বাংলাদেশ ভিশন-২০৪১’এর পরিকল্পনা গ্রহণ করেন।

এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী বিজিবিকে একটি আধুনিক ত্রিমাত্রিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তুলেছেন। ফলে বিজিবি এখন  জলে, স্থলে ও আকাশপথে যেকোনো অভিযান পরিচালনা করতে সক্ষম হচ্ছে।

এসময় বিজিবি’র মতো ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী বাহিনীর মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেওয়ায় তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরিশেষে বিজিবি মহাপরিচালক দেশ মাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এবং দেশের মানুষের কল্যাণে সবাইকে সাথে নিয়ে একসঙ্গে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এসময় বিজিবি সদর দপ্তর এর ঊর্ধ্বতন কর্মকর্তারা, যশোর রিজিয়ন কমান্ডার, গোপালগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক