পাকিস্তানের মসজিদে বোমা বিস্ফোরণ: নিহত ১৭, আহত ৮৩ 

সংগৃহীত ছবি

পাকিস্তানের মসজিদে বোমা বিস্ফোরণ: নিহত ১৭, আহত ৮৩ 

অনলাইন ডেস্ক

পাকিস্তানের উত্তর-পশ্চিমের শহর পেশোয়ারের পুলিশ লাইনস মসজিদে বোমা বিস্ফোরণ হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৭ জন নিহত এবং ৮৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর দ্য ডনের।

লেডি রিডিং হাসপাতালের (এলআরসি) মুখপাত্র মোহাম্মদ আসিম আহত-নিহতের এ খবর নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, আহতদের মধ্যে বেশ কজনের অবস্থা বেশ গুরুতর।

ডনের একজন সংবাদদাতা জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে জোহরের নামাজ আদায়ের সময় বোমা বিস্ফোরিত হয়। তিনি বলেন, মসজিদের ভেতরে পুলিশ, সেনাবাহিনী ও বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডের সদস্যরা উপস্থিত আছেন।  

তিনি আরও জানিয়েছেন, বোমা বিস্ফোরণের ঘটনায় মসজিদের একটি অংশ ধসে পড়েছে এবং বেশ কয়েকজন লোক, বিশেষ করে যারা নামাজের সময় সামনের সারিতে দাঁড়িয়ে ছিলেন, তারা সেখানে চাপা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

টেলিভিশন চ্যানেলের সরাসরি সম্প্রচারে দেখা গেছে, সাধারণ মানুষ ধ্বসে যাওয়া ভবনের সামনে জড়ো হচ্ছে। পুলিশ অবশ্য রেড জোন জারি করে সেখানে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, মসজিদে আগে থেকে বোমা লুকিয়ে রাখা হয়েছিল নাকি আত্মঘাতী হামলা তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। তবে পাকিস্তানের আরেক গণমাধ্যম জিও নিউজ নিরাপত্তা কর্মীদের বরাত দিয়ে জানিয়েছে, জোহরের নামাজের সময় এক আত্মঘাতী হামলাকারী এ বিস্ফোরণ ঘটিয়েছে।

news24bd.tv/সাব্বির