মঞ্চে হামলার শিকার গায়ক কৈলাশ খের

সংগৃহীত ছবি

মঞ্চে হামলার শিকার গায়ক কৈলাশ খের

অনলাইন ডেস্ক

বলিউডের জনপ্রিয় গায়ক কৈলাস খের অনুষ্ঠান চলাকালীন হামলার শিকার হয়েছেন। অনুষ্ঠানে পরিবেশনার সময় বোতল ছোঁড়া হয় তাকে। ইতোমধ্যে এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে গায়ককে হামলার প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, কর্ণাটকের হাম্পি উৎসবে গান করছিলেন কৈলাস। অনুষ্ঠানে হিন্দি গান গাওয়ার অভিযোগে ক্ষিপ্ত হয়ে বোতল ছোঁড়া হয় গায়ককে। কিন্তু অল্পের জন্য রক্ষা পান তিনি। বোতল পেছনে পড়ে।

গায়ককে বোতল ছোঁড়ার সঙ্গে সঙ্গে একজন নিরাপত্তারক্ষী মঞ্চে চলে আসেন। তিনি বোতল নিয়ে নেমে পড়েন। তবে তার চোখ অপরাধীকে খুঁজতে থাকে। এদিকে এসবের মধ্যেই গান চালিয়ে যান কৈলাস।

কৈলাসকে এভাবে হামলার ঘটনার ভিডিও সোশ্যালে ছড়িয়ে পড়তেই সেখানে ক্ষোভ প্রকাশ করেছেন শুভাকাঙ্ক্ষীসহ নেটিজেনরা। কেননা, একজন গায়ক গান পরিবেশনা করবে এটাই স্বাভাবিক। তার প্রতিটি গান দর্শক-শ্রোতার পছন্দ হবে না। তাই বলে তাকে আঘাত করতে হবে।

এদিকে এ ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন প্রদীপ (২২) ও সুরহা (২২)। দু’জনই স্থানীয় বাসিন্দা। তারা কেন গায়ককে মঞ্চে হামলা করেছেন তা জানার চেষ্টা করা হচ্ছে।

কৈলাস খের উত্তরপ্রদেশের বাসিন্দা। তার পরিবারের পূর্বনিবাস ছিল কাশ্মীরে। লোকগানের শিল্পী ছিলেন তার বাবা। সেই পরিবেশেই বেড়ে উঠেছেন গায়ক। তবে মুম্বাই এসে অনেক সংগ্রাম করতে হয়েছে তাকে। ২০০০ সালে মুক্তি পাওয়া ‘আন্দাজ’ সিনেমায় প্রথম সুযোগ পান কৈলাস। এরপর ‘ওয়েসা ভি হোত হ্যায় পার্ট-২’ সিনেমার ‘আল্লা কে বান্দে...’ গান। যা তুমুল জনপ্রিয়তা পায়। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই গায়ককে। কাজের স্বীকৃতি হিসেবে পদ্মশ্রী পুরস্কার পেয়েছেন তিনি।

news24bd.tv/আলী