ময়মনসিংহ আইনজীবী সমিতির নির্বাচন:  আওয়ামী লীগের ৯, বিএনপির ৬

ময়মনসিংহ আইনজীবী সমিতির নির্বাচন:  আওয়ামী লীগের ৯, বিএনপির ৬

সৈয়দ নোমান, ময়মনসিংহ

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৫ টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ৯টিতেই আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বিত পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন। অন্য ছয়টি পদে বিএনপিপন্থী প্যানেলের আইনজীবীরা বিজয়ী হয়েছেন।

সোমবার সকালে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে নির্বাচনের ফল ঘোষণা করেন দায়িত্বরত প্রিজাইডিং অফিসার অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত ও অ্যাডভোকেট খোরশেদ আলম।

নির্বাচনে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ৪৫৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন।

তার প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থী সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট নুরুল হক পেয়েছেন ৩৯২ ভোট। আওয়ামী লীগপন্থী প্যানেলের অ্যাডভোকেট আবুল কালাম ৪৫৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। আর এই পদে বিএনপিপন্থী প্যানেলের অ্যাডভোকেট মনজুরুল হক বাচ্চু পেয়েছেন ৩৮৩ ভোট।

নির্বাচনে সহ সভাপতি পদে অ্যাডভোকেট মোখলেছুর রহমান কেনান, আবদুল বারেক (আ.লীগ), সহ সম্পাদক পদে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট মোহাম্মদ শহীদুল্লাহ সিরাজ (আ.লীগ) ও অ্যাডভোকেট মাহবুব আজাদ খান (আ.লীগ), অডিটর পদে অ্যাডভোকেট ওবায়দুল হক (শোভন) নির্বাচিত হন।

সদস্য পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট শাহনাজ বেগম, অ্যাডভোকেট মোহাম্মদ সেলিম মিয়া, অ্যাডভোকেট তাজকিয়াতুল জান্নাত, অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান (আ.লীগ), অ্যাডভোকেট জহিরুল ইসলাম ভুঁইয়া (নয়ন) (আ. লীগ), অ্যাডভোকেট রেজওয়ানুল হক (সুমন) (আ.লীগ) ও অ্যাডভোকেট প্রান্ত রাউত উৎস (আ.লীগ)।

এর আগে রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাত ৮টা থেকে শুরু হয় ভোটগণনা। এক বছর মেয়াদী এই নির্বাচনে ৯৪১ জন ভোটারের মধ্যে ৮৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এই নির্বাচনে দুটি প্যানেলে ১৫টি পদের বিপরীতে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
news24bd.tv/তৌহিদ