পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ: নিহত বেড়ে ৫৯

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ: নিহত বেড়ে ৫৯

অনলাইন ডেস্ক

পাকিস্তানের পেশোয়ারে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বাড়ছেই। দেশটির গণমাধ্যম ডন জানিয়েছে, বোমা হামলায় এ পর্যন্ত ৫৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১৫৭ জন আহত হয়েছেন।

লেডি রিডিং হাসপাতালের (এলআরএইচ) মুখপাত্র মোহাম্মদ আসিম এ তথ্য নিশ্চিত করে বলে জানায় ডন।

পেশোয়ারের কমিশনার রিয়াজ মেহসুদ বলেন, ধ্বংসস্তূপের নিচে বহু লোক চাপা পড়ায় মসজিদের ভেতরে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। শহরের বিভিন্ন হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে এবং আহতদের সর্বোত্তম চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। এ হামলার দায় স্বীকার করেছে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)।

পেশোয়ার ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) মুহম্মদ ইজাজ খান সাংবাদিকদের বলেন, বিস্ফোরণের পর মসজিদের ছাদ ধসে পড়ে।

অনেক জওয়ান এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে আছে এবং উদ্ধারকারীরা তাদের বের করার চেষ্টা করছে। তিনি বলেন, মসজিদের মূল হলটির ধারণক্ষমতা ২৫০ থেকে ৩০০ জন ছিল, যা ধসে পড়েছে। তবে ভবনটির বাকি অংশ এখনও অক্ষত রয়েছে।

এদিকে হামলার দায় স্বীকার করেছে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)।

পেশোয়ারে আত্মঘাতী বোমা হামলার পর দেশটির কেন্দ্রীয় রাজধানী ইসলামাবাদে সতর্কতা জারির পাশাপাশি কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে এ ঘটনাকে ‘সন্ত্রাসবাদী আত্মঘাতী হামলা’ উল্লেখ করে নিন্দা জানিয়েছেন দেশটির বিরোধীদলীয় নেতা ইমরান খান। এক টুইটবার্তায় তিনি হতাহতদের পরিবারের প্রতি সহানুভূতি ও সমবেদনা প্রকাশ করেছেন।

ইমরান খান বলেন, সন্ত্রাসবাদের হুমকি মোকাবিলায় আমাদের পুলিশ ও গোয়েন্দাবাহিনীকে আরও উন্নত প্রশিক্ষণ দেওয়া প্রয়োজন।

news24bd.tv/তৌহিদ