বাংলাদেশের দায়িত্ব নিতেই নিউ সাউথ ওয়েলসের চাকরি ছাড়লেন হাথুরু!

সংগৃহীত ছবি

বাংলাদেশের দায়িত্ব নিতেই নিউ সাউথ ওয়েলসের চাকরি ছাড়লেন হাথুরু!

অনলাইন ডেস্ক

বাংলাদেশের পরবর্তী হেড কোচ হওয়ার দৌড়ে শুরু থেকেই এগিয়ে ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে সরাসরি কিছু জানানো না হলেও, ভেতরের খবর ছিল হাথুরুসিংহেই আবার হেড কোচ হয়ে ফিরছেন বাংলাদেশে। তবে দুদিন আগে নতুন গুঞ্জন ওঠে, হাথুরু নাকি বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। এমনকি বোর্ড যোগাযোগ করেও কোনো সাড়া পাচ্ছে না তার।

তবে হাথুরুসিংহে যে বাংলাদেশেই ফিরছেন, তা অনেকটাই নিশ্চিত হয়ে গেল এই লঙ্কান কোচ তার বর্তমান চাকরি ছেড়ে দেওয়ায়। হাথুরু কাজ করছিলেন অস্ট্রেলিয়ার রাজ্য দল নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ হিসেবে। আজ বাংলাদেশ সময় দুপুরে অস্ট্রেলিয়ার প্রধান গণমাধ্যমগুলো জানিয়েছে, এই দায়িত্ব ছেড়ে দিয়েছেন হাথুরু। বিষয়টি নিশ্চিত করে নিউ সাউথ ওয়েলসের এলিট ক্রিকেট প্রধান মাইকেল ক্লিঙ্গারও হাথুরুকে শুভকামনা জানিয়েছেন।

তিনি বলের, ‘চন্ডি গত কয়েকবছর নিউ সাউথ ওয়েলস, দ্য ব্লুজ ও সিডনি থান্ডারের হয়ে বেশ ভাল কাজ করেছেন এবং তাকে ছাড়তে আমাদের খুব কষ্ট হচ্ছে। ’

মাইকেল ক্লিঙ্গার আকারে ইঙ্গিতে এও বুঝিয়েছেন জাতীয় দলের দায়িত্ব নিতেই বর্তমান দায়িত্ব ছাড়ছেন তিনি। ক্লিঙ্গার বলেন, ‘আমরা বুঝে গেছি হাথুরুর মনে ও মাথায় আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করানোর চিন্তা ও ইচ্ছে আছে। তাই তিনি নিউ সাউথওয়েলস থেকে সরে দাঁড়াচ্ছেন। ’ এ মুহূর্তে বাংলাদেশ ব্যতীত অন্য কোনো জাতীয় দলের সঙ্গে যোগাযোগ নেই হাথুরুর।

বাংলাদেশের হেড কোচ পদে ফিরে যাচ্ছি মুখে সরাসরি এমন কথা না বললেও হাথুরুসিংহেও নিজের নিউ সাউথ ওয়েলস থেকে সরে দাঁড়ানোর কথা স্বীকার করেছেন। তিনি বলেন, ‘আমি ব্লুজের কোচিং স্টাফ ও এখানকার তরুণ ক্রিকেটারদের সাথে কাজটা খুব উপভোগ করেছি। ’

news24bd.tv/সাব্বির