ড্র করে অপেক্ষায় শেখ জামাল

সংগৃহীত ছবি

ড্র করে অপেক্ষায় শেখ জামাল

অনলাইন ডেস্ক

ফেডারেশন কাপে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পয়েন্ট খোয়ানোর ফলে কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে শেখ জামালকে। পয়েন্ট টেবিলের তিনে নেমে যাওয়ায় এখন অপর দুই গ্রুপের দিকে চেয়ে থাকতে হবে দলটিকে।

এবারের ফেডারেশন কাপে ১১ দল নিয়ে তিন গ্রুপে খেলা হচ্ছে।

প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দল সরাসরি যাবে পরের রাউন্ডে। এছাড়া তৃতীয় স্থানে থাকা সেরা দুই দলও যাবে কোয়ার্টার ফাইনালে।

একইদিনে মাঠে নেমেছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি এবং আজমপুর উত্তরা ক্লাব। সেই ম্যাচে ২-১ গোলে জয়ে পেয়েছে রহমতগঞ্জ।

তিন ম্যাচে দুই জয় এক ড্র’য়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে গেছে মোহামেডান। দুই জয় এক হারে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে পরের রাউন্ড নিশ্চিত করেছে রহমতগঞ্জ।

আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে শেখ জামালের বিপক্ষে একই ম্যাচে মোহামেডানের দুই খেলোয়াড়ের পা থেকে দুটি দৃষ্টি নন্দন গোলের দেখা মিলেছে। একটি করেছেন আরিফ হোসেন, অন্যটি আশরাফুল হক আসিফ। ম্যাচের ২৮তম মিনিটে দারুণ এক গোলে মোহামেডানকে এগিয়ে নেন আরিফ হোসেন। বাম প্রান্ত থেকে বেশ খানিকটা পথ বল নিয়ে দৌড়ে বক্সে ঢুকে পড়েন আরিফ, তার গায়ের সঙ্গে সেঁটে ছিলেন রাশেদুল ইসলাম কিন্তু দুরূহ কোণ থেকে বাম পায়ের মাপা শটে গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

৩৫তম মিনিটে ম্যাচে ফেরার সহজ সুযোগ নষ্ট করে শেখ জামাল। প্রতিআক্রমণে উঠে সোলাইমান সিল্লাহর নিখুঁত ডিফেন্স চেরা পাস সোহানুর রহমান সোহান গোলরক্ষকের গায়ে মেরে সমতার সুবর্ণ সুযোগ নষ্ট করেন। অবশ্য প্রথমার্ধেই সমতায় ফেরে শেখ জামাল। ৪৪তম মিনিটে বক্সের বাইরে থেকে স্টুয়ার্ট কর্নেলিয়াসের বুলেট গতির কোনাকুনি শট জাল খুঁজে নেয়। ঝাঁপিয়ে বলের নাগাল পাননি সাদা-কালো গোলরক্ষক সুজন হোসেন।

দ্বিতীয়ার্ধেও রোমাঞ্চ ছড়িয়েছে। ৭১তম মিনিটে আবারো এগিয়ে যায় মোহামেডান। চোখ ধাঁধানো গোলটি করে আশরাফুল হক আসিফ। বল ক্লিয়ার করতে পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। ক্লিয়ারও করেছিলেন, কিন্তু তার শট বল যায় আসিফের পায়ে। প্রায় ৩০ গজ দূর থেকে মাপা শটে জাল খুঁজে নেন তিনি। তবে পাঁচ মিনিট বাদে আবারো সমতায় ফেরে শেখ জামাল। বক্সের বাইরে থেকে সোলাইমান সিল্লাহর শট নিচু করে নেওয়া শট গোলরক্ষক সুজনকে ফাঁকি দিয়ে জালে জড়ায়।

চার মিনিট পর শেখ জামালকে এগিয়ে যেতে দেননি সাদেকুজ্জামান ফাহিম। গোলরক্ষকে একা পেয়ে যাওয়া কর্নেলিয়াস শট নেওয়ার আগ মুহূর্তে পাশ থেকে নিখুঁত ট্যাকলে কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন। তাতে এক পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

news24bd.tv/সাব্বির