মোংলা ইপিজেডে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট

মোংলা ইপিজেডে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোংলা ইপিজেডে ভারতীয় শিল্প প্রতিষ্ঠান ভিআইপি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর সাড়ে ৩টায় এ আগুনের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোন হতাহতে খবর পাওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

অগ্নিকাণ্ডের সময় আতংকিত শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে আসতে পেরেছেন বলে জানিয়েছে মোংলা ইপিজেড কর্তৃপক্ষ।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মো. মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, ইপিজেডে ভারতীয় শিল্প প্রতিষ্ঠান ভিআইপি কারখানার ১ নম্বর কারখানায় বিকেল সাড়ে তিনটার দিকে হঠাৎ আগুন লাগে। এ কারখানায় কোম্পানিটির ফেব্রিক্স ছিল। তবে অগ্নিকাণ্ডের সময় দ্রুত সেখানকার কর্মরত শ্রমিকরা বেরিয়ে পড়ে।

তবে কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করতে না পারলেও এ ঘটনায় ইপিজেডের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানান তিনি।

মোংলা বন্দর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. আরবেশ আলী বলেন, দুপুর সাড়ে ৩টায় অগ্নিকাণ্ডের খবর শুনে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে। রাতে মোংলা, মোংলা ইপিজেড, নৌবাহিনী, বাগেরহাট, রামপাল, ফকিরহাট ও খুলনা ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এখনও (সন্ধ্যা ৭টা পর্যন্ত) আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। প্রাথমিকভাবে শর্ট সার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে জানান তিনি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক