রেলস্টেশনে অবৈধ স্থাপনা উচ্ছেদ, বাধা দিতে গিয়ে আটক বিএনপি নেতা

রেলস্টেশনে অবৈধ স্থাপনা উচ্ছেদ, বাধা দিতে গিয়ে আটক বিএনপি নেতা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বিরামপুর রেলওয়ে স্টেশনে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় বিরামপুর থানা বিএনপি নেতা বাঁধা দিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামানের নির্দেশে তাঁকে আটক করা হয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে বিরামপুর রেল স্টেশনের পশ্চিম দিকে দীর্ঘদিন ধরে রেলওয়ের জমি দখল করে অবৈধভাবে গড়ে তোলা বিভিন্ন স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিরামপুর রেলওয়ে স্টেশন এলাকায় ৪ হাজার স্কয়ার ফিট বাণিজ্যিক গোডাউন উচ্ছেদ করা হয়।

রেলওয়ে পুলিশ, আরএনবি ও বিরামপুর থানা পুলিশের সহযোগিতায় উচ্ছেদ অভিযানে বাংলাদেশ রেলওয়ের পাকশী ডিভিশনের পাকশী নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার ও নির্বাহী প্রকৌশলী আবু জাফর কিব হাসান নেতৃত্ব দেন।

বাংলাদেশ রেলওয়ের পাকশী নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান জানান, অভিযানে রেলওয়ের ভূমি অবৈধভাবে দখলদারের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এখানে বিরামপুর থানা বিএনপির সদস্য ওহেদুজ্জামান ৩শ বর্গফিট রেলওয়ের জায়গাতে গোডাউন নির্মাণ করে রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা করে আসছিল। তিনি সরকারকে ২৫ বছর ধরে রাজস্ব ফাঁকি দিয়ে অবাধে ব্যবসা পরিচালনা করে আসছে।

উচ্ছেদের সময় তিনি বাঁধা দিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামানের নির্দেশে তাঁকে আটক করা হয় এবং ১ ঘণ্টা পর মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। আমাদের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক