বিএনপির ৫৪ দল, ২৭ দফা, পদযাত্রা ভুয়া: কাদের

বিএনপির ৫৪ দল, ২৭ দফা, পদযাত্রা ভুয়া: কাদের

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির নেতাদের শক্তি কমে আসছে। তাই লাফালাফি বন্ধ করে এখন নীরব পদযাত্রা, শোকযাত্রা শুরু করেছেন। ’

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় আয়োজিত এক সমাবেশ ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপির এই পদযাত্রা দেখলে মনে হয়, কেউ মারা গেলে যে নীরব একটা শোভাযাত্রা হয়, তাদের পদযাত্রা অনেকটা এ রকম নীরব যাত্রা।

এ দিয়ে সরকার পতনের স্বপ্ন ভুয়া। বিএনপির সরকার পতনের স্বপ্ন ভুয়া। মানুষের শক্তি যখন কমে আসে, তখন তার মুখের বিষ তখন উগরে দেয়—বিএনপির এমন দশা হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ব্রাহ্মণবাড়িয়ার নির্বাচন নাকি মাগুরার নির্বাচনের ধাঁধা।

নির্বাচন কিন্তু এখনো হয়নি। নির্বাচন হবে আগামীকাল। মাগুরার উপনির্বাচন গুন্ডা-হুন্ডা, সকাল ১০টার মধ্যেই ভোট শেষ। এরপর আর লোক নেই। সেই নির্বাচন হবে না। মাগুরা মার্কা ফ্রি স্টাইল নির্বাচন আগামীকাল হবে না।

সেতুমন্ত্রী আরও বলেন, ‘নির্বাচন নির্বাচনই হবে। আওয়ামী লীগ ও লোকদের অধিকার আছে কাউকে সমর্থনের। সেখানে আমরা আমাদের কোনো প্রার্থী দিইনি। সে কারণে আমরা সেখানে একজকে সমর্থন দিয়েছি। তার অর্থ এই নয়, আমরা নির্বাচন নিয়ন্ত্রণ করছি। ’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কোনো হস্তক্ষেপ করবে না। নির্বাচন নির্বাচনের মতোই হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘লন্ডনে বসে হুংকার দিচ্ছেন। কোথায় সেই বিদেশ! সৎ সাহস থাকে তো আসুন। লন্ডন থেকে হুংকার ছাড়েন কেন? দেশে আসুন, সৎ সাহস থাকলে এখানে এসে রাজনীতি করুন। ’

তারেক রহমানকে কাপুরুষ মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘আপনি তো কাপুরুষ। কাপুরুষ কেন? “রাজনীতি করব না”, জরুরি সরকারের কাছে এমন মুচলেকা দিয়ে তিনি লন্ডনে পারি জমিয়েছেন। কয় বছর? ২০০৭ থেকে ১৫-১৬ বছর হলো। তিনি আর ফিরে এলেন না। ’ এখন ফখরুল তাঁর (তারেক) রিমোট কন্ট্রোলে আন্দোলন করছেন বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের আরও বলেন, ‘সব রঙিন খোয়াব অচিরেই কর্পূরের মতো উবে যাবে। খোয়াব দেখছেন তো ক্ষমতার? হায় রে ময়ূর-সিংহাসন। আর ফিরে আসবে না। মহারানি ভিক্টোরিয়ার মতো ক্ষমতার মঞ্চে বসবেন, সেই দিন চলে গেছে। ফিরে কি আসবে কোনো দিন? বিএনপি দিবাস্বপ্ন দেখতে থাকুক, আমরা (আওয়ামী লীগ) উন্নয়ন করতে থাকব। ’

ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল ভীষণ খেপে গেছেন। তিনি গোস্‌সা হয়েছেন। ’

তিন বলেন, তাদের আন্দোলন সবাই বলে ভুয়া। বিএনপির ১০ তারিখের (১০ ডিসেম্বর) লাল কার্ড, সরকারের পতন, বিএনপির ৫৪ দল, তাদের ২৭ দফা, ১০ দফা, ১৪ দফা এবং অবশেষে পদযাত্রা—সবই ভুয়া।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক