তামিম-হোপের সেঞ্চুরি আক্ষেপ, রান পাহাড়ে খুলনা

সংগৃহীত ছবি

তামিম-হোপের সেঞ্চুরি আক্ষেপ, রান পাহাড়ে খুলনা

অনলাইন ডেস্ক

তামিম ইকবাল এবং শাই হোপের ঝোড়ো ব্যাটিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে খুলনা টাইগার্স। আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) সিলেটে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ২ উইকেটে ২১০ রানের সংগ্রহ পেয়েছে খুলনা। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন তামিম-হোপ। তামিম ৯৫ রানে ফিরলেও, ৯১ রানে অপরাজিত থাকেন হোপ।

টানা তিন হারের মুখ দেখা খুলনা আজ টসের শুরুতেই চমক দেখায়। ইয়াসির আলী রাব্বির পরিবর্তে টস করতে নামেন শাই হোপ। নতুন অধিনায়ক টসে হারেন বটে, তবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে হোপের অধীনে ব্যাটিংটা দুর্দান্ত করে খুলনা। তাতে অবদান আছে হোপেরও।

অধিনায়কত্ব পেতেই ব্যাটে যেন রানের ফোয়ারা ছুটল তার।

খুলনার শুরুটা যদিও খুব একটা ভালো হয়নি। তৃতীয় ওভারেই ওপেনার মাহমুদুল হাসান জয়কে হারায় দলটি। রান খরায় ভোগা জয় ফেরেন মাত্র ১ রান করে। নাসিম শাহ ফেরান তাকে। এরপর খুলনা উইকেট হারায় আর মোটে একটি। সেটিও শেষ ওভারে। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে মোসাদ্দেক হোসেনকে উড়িয়ে মারতে গিয়ে খুশদিল শাহের ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। তবে সাজঘরে ফেরার আগে ৯৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তামিম।

ইনিংস উদ্বোধন করতে নামা তামিমের ব্যাটে শুরুতে ছিল জড়তা। তবে সময় নিয়ে রানের গতি বাড়াতে থাকেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দেন হোপও। তামিম-হোপ কুমিল্লা বোলারদের নিয়ে ছেলেখেলা শুরু করেন ১৩তম ওভারের পর থেকে। ১৪ থেকে ২০-এই ৭ ওভারে ১০ এর নিচে রান তোলেননি তারা। এর মধ্যে সবচেয়ে বড় ঝড় বয়ে যায় সপিনার তানভীর ইসলামের ওপর দিয়ে। ১৫তম ওভারে তিনি দেন ২৭ রান!

তামিম ফিফটি পান ৪৫ বলে। পরে ১৬ বলে ৩১ রান করেন তিনি। হোপ অবশ্য মাত্র ২৭ বলেই তুলে নেন ফিফটি। তামিম ৯৫ রান করে ফিরলেও শেষ ওভারে হোপের সামনে ছিল সেঞ্চুরি তুলে নেওয়ার সুযোগ। তবে শেষ ৫ বলে মাত্র একটি বল খেলার সুযোগ পান তিনি। বাকি চার বল খেলেন আজম খান। সেই চার বলে সমান ১ চার ও ছক্কায় ১২ রান করেন এই পাকিস্তানি ব্যাটার।

news24bd.tv/সাব্বির