জন্মদিনে শতাধিক শিক্ষার্থীকে বৃত্তি দিলেন বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর

শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছেন বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর

জন্মদিনে শতাধিক শিক্ষার্থীকে বৃত্তি দিলেন বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর

অনলাইন ডেস্ক

ভিন্নভাবে জন্মদিন পালন করলেন নিউজ টোয়েন্টিফোর ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। জন্মদিন উপলক্ষে শতাধিক দরিদ্র মেধাবী শিক্ষার্থীর হাতে বৃত্তি তুলে দেন তিনি। এ সময় পাঠ্য পুস্তকের পাশাপাশি জীবন থেকে শিক্ষা নিয়ে শিক্ষিত হওয়ার আহ্বান জানান তিনি।  

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের জন্মদিনে দৈনিক কালেরকণ্ঠ ও শুভ সংঘের আয়োজনে বাংলাদেশের সব জেলা থেকে আসা ১০৪ জন দরিদ্র শিক্ষার্থীর হাতে নগদ ২৫ হাজার টাকা তুলে দেওয়া হয়।

শুধু তাই নয়, তাদের হাতে শিক্ষা উপকরণও তুলে দেন সায়েম সোবহান আনভীর।  

আয়োজকরা জানান, এর বাইরে শিক্ষার্থীরা প্রতি মাসেই ২ হাজার টাকা করে বৃত্তি পাবে। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের পরিচালক সাবরিনা সোবহান।  

বসুন্ধরা গ্রুপের সহয়তায় শিক্ষার্থীরা বাল্যবিবাহ থেকে মুক্তি পেয়ে নিজেদের পড়াশোনা চালিয়ে যেতে পারছে বলে জানায়।

অভিভাবকেরা বলেন, এ সহায়তা তাদের ছেলেমেয়েদের উজ্জ্বল ভবিষ্যতের পাথেয়।  

প্রতিবছর বসুন্ধরা গ্রুপের সহয়তা পেয়ে থাকে বাংলাদেশের দরিদ্র শিক্ষার্থীরা। সারা দেশের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের, শিক্ষার আলোয় আলোকিত করতে এ উদ্যোগ বলে জানান আয়োজকরা।
 
লাখো এতিম শিশুর জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেন এমডি

এরপর লাখো এতিম শিশুর সাথে নিজের জন্মদিনের আয়োজন ভাগাভাগি করে নেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। সারাদেশের প্রায় তিন শতাধিক এতিমখানা ও মাদ্রাসার এক লাখের বেশি এতিম শিশুর জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেন। এমন আয়োজনে সায়েম সোবহান আনভীরের জন্য খুশি মনে প্রাণভরে দোয়া করেন নিষ্পাপ শিশুরা। সংশ্লিষ্টরা বলেন, মহতী এই উদ্যোগ সমাজের অন্যদের অনুপ্রাণীত করবে।  
এসব কোমলমতী শিশুদের জন্য নিজের জন্মদিনের উৎসবমুখর দিনটিও উৎসর্গ করেন সায়েম সোবহান আনভীর। শিশুদের মুখে হাসি ফোটাতে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে চলে রান্নার বিশাল কর্মযজ্ঞ। ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকার শতাধিক এতিমখানা ও মাদ্রাসার প্রায় ৬৫ হাজারের বেশি শিশুর জন্য পরম যত্ন ও মমতায় রাতভর রান্নার কাজ হয় পরম স্নেহ আর মমতা নিয়ে।

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের জন্মদিন ৩১ জানুয়ারি, তাই ভোরের আলো ফোটার সাথে সাথে এসব খাবারে পৌঁছে দেওয়া হয় শহরের বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায়। এমন অভূতপূর্ব ভালোবাসা পেয়ে আনন্দিত কোমলমতী শিশুরা। তারা হৃদয় থেকে প্রার্থনা করেন সায়েম সোবহান আনভীরের জন্য।

শুধু ঢাকাতেই নয় নিজের জন্মদিন উপলক্ষে এমন আয়োজন করেন দেশের বিভিন্ন অঞ্চলে। সিলেট, চিটাগং, নড়াইল, খুলনা, মোংলা, গোপালগঞ্জ, বাঞ্ছারামপুরের প্রায় দুই শতাধিক এতিমখানা ও মাদ্রাসার প্রায় ৫০ হাজার শিশুর জন্যও আয়োজন করেন মুখারোচক অভিজাত খাবারের। এমন ভালোবাসা পেয়ে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বসুন্ধরার এমডি ও তার পরিবারের জন্য দোয়া করেন সকলে।   

মমতা মাখা এই শিশুদের নিঃস্বার্থ খুশির মধ্য দিয়েই তিপ্তি খুঁজে পান সায়েম সোবাহান আনভীর। নিজের জন্মদিন নয় উদযাপন করেন জীবনকে।