‘কম্বল পেয়ে খুব খুশি লাগছে’

সংগৃহীত ছবি

‘কম্বল পেয়ে খুব খুশি লাগছে’

অনলাইন ডেস্ক

পাবনার চাটমোহরে মাদরাসার ৫০ জন শিশু শিক্ষার্থীর মধ্যে কম্বল বিতরণ করেছেন কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা। এ ছাড়া মৌলভীবাজারের কুলাউড়ায় চা বাগান শিক্ষাকেন্দ্রের ৬০ জন চা-শ্রমিকের সন্তানদের মধ্যে শীতের পোশাক বিতরণ করেন তাঁরা।

কম্বল পেয়ে শিক্ষার্থী আলামিন হোসেন বলে, ‘রাতে শীতে খুব কষ্ট হয়। কম্বল পেয়ে খুব খুশি লাগছে।

রাতে ঘুমানোর সময় আর শীত লাগবে না। ’

শিক্ষার্থী হাসান বাশির বলে, ‘পাতলা পুরনো একটা লেপে শীত যায় না। আজ আমাদের যাঁরা কম্বল দিলেন, তাঁদের জন্য দোয়া করি। ’

উপজেলা শুভসংঘের সভাপতি মেহেদী হাসান সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. রওশন আলম, এম কে আর আহাম্মাদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুল লতিফ ও ব্যবসায়ী সুরুজ সরকার।

আরো ছিলেন শুভসংঘের সদস্যরা।

কুলাউড়ার ব্রাহ্মণবাজার ইউনিয়নের সিরাজনগর চা-বাগান শিক্ষাকেন্দ্রে ২৩ জানুয়ারি ৬০ জন চা শ্রমিকের সন্তানকে শীতবস্ত্র (হুডি) বিতরণ করা হয়। আরও ১০ জন চা শ্রমিক নারী-পুরুষের মধ্যে বিতরণ করা হয় কম্বল। শীতবস্ত্র পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মৃধা অলমিক, সন্তোষ রবিদাস, রাজেশ পাশীর মতো খুদে শিক্ষার্থীরা। তারা জানায়, শীতের পোশাক না থাকায় প্রচণ্ড শীতে নিয়মিত স্কুলে যেতে পারত না তারা। এ কারণে স্কুলের পাঠদান থেকে তারা বঞ্চিত হতো। অবশেষে তাদের পাশে এগিয়ে এসেছেন কালের কণ্ঠ শুভসংঘ কুলাউড়া শাখার বন্ধুরা। চা শ্রমিকের সন্তানদের চোখে-মুখে ফুটেছে আনন্দের ঝিলিক।

তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মৃধা অলমিক বলে, ‘আজ আমার আনন্দের দিন। এ শীতে আর কোনো চিন্তা নেই। এখন থেকে নিয়মিত স্কুলে যেতে পারব। শীতের পোশাক কিনে দিতে বাবাকেও আর বলতে হবে না। ’ তার মতো একই কথা জানায় ছোট্ট শিশু সন্তোষ রবিদাস।

অষ্টম শ্রেণির শিক্ষার্থী রাজেশ পাশী বলে, ‘সামর্থ্য না থাকায় আমার কোনো শীতের পোশাক ছিল না। অভাবের কারণে মা-বাবার কাছে আবদারও করতে পারতাম না। এভাবে শীতের পোশাক পাব তা কল্পনাও করতে পারিনি। ’

শুভসংঘের উপজেলা শাখার সিনিয়র সহসভাপতি রফিকুল ইসলাম মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহিউদ্দিন রিপনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মো. মমদুদ হোসেন, সিরাজনগর চা-বাগানের ব্যবস্থাপক শামীম আহমদ চৌধুরী প্রমুখ।  

 

এই রকম আরও টপিক