আজ বিএনপির পদযাত্রা, আওয়ামী লীগ করবে শান্তি সমাবেশ

আজ বিএনপির পদযাত্রা, আওয়ামী লীগ করবে শান্তি সমাবেশ

অনলাইন ডেস্ক

সরকারের পতদ্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ বুধবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি। দলীয় সূত্রে এ তথ্য জানা যায়।  

এর আগে মঙ্গলবার তৃতীয় দিনে গাবতলী থেকে মিরপুর পর্যন্ত পদযাত্রা করে বিএনপি। গত ২৮ জানুয়ারি মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে থেকে মালিবাগ আবুল হোটেল পর্যন্ত প্রথম দিনের পদযাত্রা কর্মসূচি পালন করা হয়।

দুদিন পর ৩০ জানুয়ারি মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের সামনে থেকে জুরাইন রেলগেট পর্যন্ত পদযাত্রা করা হয়। এতে কয়েক হাজার দলীয় নেতাকর্মীসহ সিনিয়র নেতারা অংশ নেন। দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন তারা।

এদিকে, ‘বিএনপি জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে আজ বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর চৌরাস্তা মোড়ে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

শান্তি সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর। আওয়ামী লীগ নেতাদের মতে, বিএনপি-জামায়াতের কর্মসূচি মানেই জ্বালাও-পোড়াও আর অগ্নি সন্ত্রাস। তারা সমাবেশ ঘোষণা করলেই জনগণ আতঙ্কে থাকে। তাই জনগণের নিরাপত্তা নিশ্চিত করতেই মাঠে সতর্ক অবস্থানে আছে আওয়ামী লীগ।

news24bd.tv/ইস্রাফিল