মেসিবিহীন আর্জেন্টিনার শুভ সূচনা

প্রথমার্ধে ৩-০তে এগিয়ে নতুন আর্জেন্টিনা

মেসিবিহীন আর্জেন্টিনার শুভ সূচনা

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের পর এই প্রথম জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামে আর্জেন্টিনার ফুটবলাররা। বিশ্বকাপ-পরবর্তী শুরুটাও হয়েছে দুর্দান্ত।  আজ শনিবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে গুয়াতেমালাকে ৩-০ গোলে হারিয়েছে নব্য আলবিসেলেস্তেরা।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচটির প্রথমার্ধেই এসেছে সবকটি গোল।

 আর্জেন্টিনার হয়ে স্কোর শিটে নাম লিখিয়েছেন গঞ্জালো মার্টিনেজ, গিওভানি লো সেলসো ও গিওভানি সিমিওনে।

আজ মাঠে নেমে শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চড়াও হয় ডিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিরা। ম্যাচের ২৬ মিনিটে গোল পোস্টে দূর থেকে শট নেন পিএসজি থেকে ধারে রিয়াল বেটিসে নাম লেখানো মিডফিল্ডার লো সেলসো। গুয়াতেমালার ডিফেন্ডারের হাতে লাগে বল।

এতে পেনাল্টি পায় আর্জেন্টাইনরা। রিভার প্লেটের গঞ্জালো মার্টিনেজ সফল স্পট কিকে দলকে ১-০তে এগিয়ে দেন।

৩৫ মিনিটের মাথায় কর্নার পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে লো সেলসোর দুর্দান্ত গোলে ২-০ গোলের লিড পায় লাতিন দেশটি।

বিরতিতের যাওয়ার এক মিনিট আগে রিভার প্লেটের মিডফিল্ডার এক্সকুইয়েল প্যালাসিয়োসের বাড়ানো বল জালে জড়িয়ে ব্যবধান আরও বাড়ান গিওভানি সিমিওনে। অভিষেক ম্যাচে গোল করে দিনটি রঙিন করে রাখলেন ফিওরেন্টিনার ফরোয়ার্ড। অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ ও আর্জেন্টিনার সাবেক তারকা দিয়েগো সিমিওনের ছেলে তিনি।

রাশিয়া যাত্রায় বাজে পারফরম্যান্সের কারণে কোচ হোর্হে সাম্পওলিকে চাকরি ছাড়তে হয়। আলবিসেলেস্তদের হাল ধরেন দলটির সাবেক খেলোয়াড় লিওনেল স্কালোনি। ভারপ্রাপ্ত কোচ নতুন স্কোয়াড ঢেলে সাজান। লিওলেন মেসি, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়ানদের বাদ দিয়ে দলে ডেকে পাঠান একদল তরুণ খেলোয়াড়দের। দলে জায়গা করে নেন মাউরো ইকার্দি, পাউলো দিবালার মতো তারকারা। ইনজুরি কাটিয়ে অনুশীলনে যোগ দেন আর্জেন্টাইনদের ইতিহাসের অন্যতম সেরা গোলকিপার সার্জিও রোমেরো। যদিও এদিনের ম্যাচের প্রথম একাদশে জায়গা করে নিতে পারেননি এরা কেউই।

গুয়াতেমালার বিপক্ষে রোমেরো বদলে গোল পোস্টের নিচে দাঁড়ান রিয়াল সোসিয়েদাদের গোলকিপার গিরোনিমো রুল্লি। অধিনায়ক হিসেবে দায়িত্ব পান নেদারল্যান্ডসের ক্লাব অ্যাজাক্সের লেফট ব্যাক নিকোলাস ট্যাগলিয়াফিকো। আক্রমণে ছিলেন গঞ্জালো মার্টিনেজ, সিমিওনে ও বোকা জুনিয়র্সের ক্রিশ্চিয়ান পাভন।

আর্জেন্টিনা একাদশ
গিরোনিমো রুল্লি, রেনজো সারাভিয়া, জার্মান পেজ্জালা, রামিরো ফুনেস মোরি, নিকোলাস ট্যাগলিয়াফিকো, এক্সকুইয়েল প্যালাসিয়োস, লেনদ্রো পারাডেস, গিওভানি লো সেলসো, গঞ্জালো মার্টিনেজ, গিওভান্নি সিমিওনে, ক্রিশ্চিয়ান পাভন।


NEWS24▐ কামরুল▐ অরিন

 

সম্পর্কিত খবর