যুক্তরাষ্ট্রকে প্রতিহত করতে ইরান-রাশিয়ার বৈঠক

যুক্তরাষ্ট্রকে প্রতিহত করতে এবার ইরান-রাশিয়ার বৈঠক

যুক্তরাষ্ট্রকে প্রতিহত করতে ইরান-রাশিয়ার বৈঠক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইরানের সর্বোচ্চ বড় নেতা আয়াতুল্লাহ খামেনির সঙ্গে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এসময় তারা যুক্তরাষ্ট্রকে প্রতিহত করতে নানা বিষয় আলোচনা করেন। তারা বলেন, সিরিয়া সংকটকে কেন্দ্র করে ইরান ও রাশিয়ার মধ্যকার সহযোগিতা দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার ক্ষেত্রে অনুকরণীয় আদর্শে পরিণত হয়েছে। বিশ্বের অন্য সংকট নিরসনের ক্ষেত্রেও এ সহযোগিতা অব্যাহত থাকতে পারে বলে তিনি অভিমত প্রকাশ করেছেন।

শুক্রবার তেহরানে ইরান, তুরস্ক ও রাশিয়ার শীর্ষ নেতাদের সিরিয়া বিষয়ক বৈঠক শেষে রুশ প্রেসিডেন্ট ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে যান। খবর আনাদোলুর।

আয়াতুল্লাহ খামেনি বলেন, ইরান ও রাশিয়া যৌথভাবে যে গুরুত্বপূর্ণ কাজগুলো করতে পারে তার অন্যতম হচ্ছে আমেরিকার খবরদারি প্রতিহত করা। কারণ, ট্রাম্প বিশ্ব মানবতার জন্য একটি বিপদ এবং তাকে প্রতিহত করা সম্ভব।

ইরানের নেতা বলেন, মার্কিনীরা সিরিয়ায় সত্যিকার অর্থে পরাজিত হয়েছে এবং তারা তাদের লক্ষ্য অর্জন করতে পারেনি। ইরান, তুরস্ক ও রাশিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞাকে এই তিন দেশের মধ্যে সহযোগিতা শক্তিশালী করার একটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গ বলে উল্লেখ করেন।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর