৯ লাখ পিস ইয়াবা ফেলে পলায়ন

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট

৯ লাখ পিস ইয়াবা ফেলে পলায়ন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবার চালান পাচারকালে ৯ লাখ ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এই ঘটনায় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কেউ আটক হয়নি।  

আজ (৮ সেপ্টেম্বর,শনিবার) ভোরে কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ার ও সাবরাং এলাকা থেকে ইয়াবাগুলো জব্দ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী।

বিজিবি জানায়, টেকনাফ সদরের নাজিরপাড়া আড়িয়াখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে প্রবেশ করবে- এই গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরীর নেতৃত্বে ওই এলাকায় একটি বিশেষ টহল দল অবস্থান করে।

পরে ভোর ৪টার দিকে ৩জন লোককে দেখে সন্দেহ হওয়ায় টহল দল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা কয়েকটি বস্তা রেখে পালিয়ে যায়। তাদের ফেলে যাওয়া বস্তার ভেতর থেকে ৮ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ২৪ কোটি টাকা।

অন্যদিকে, একই সময় সাবরাং বিওপির না. সুবে. মো. মোক্তার হোসেনের নেতৃত্বে একটি টহলদল সাবরাং হাড়িয়াখালী লবণ মাঠ এলাকায় অভিযান চলিয়ে ১ লাখ ইয়াবা উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।

উদ্ধারকৃত ইয়াবগুলো ব্যাটালিয়নে জমা রাখা হয়েছে। পরবর্তীতে এগুলো ঊর্ধ্বতন কর্মকর্তা ও মিডিয়াকর্মীদের সম্মুখে ধ্বংস করা হবে।


অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর