শাহজালাল থেকে সাড়ে ১৩ কোটি টাকার স্বর্ণের বারসহ বাসচালক আটক

সংগৃহীত ছবি

শাহজালাল থেকে সাড়ে ১৩ কোটি টাকার স্বর্ণের বারসহ বাসচালক আটক

অনলাইন ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১২০টি স্বর্ণের বারসহ মো. হারুনুর রশীদ (৩৯) নামে এক বাসচালককে আটক করেছে ঢাকা কাস্টম হাউজ। জব্দ হওয়া স্বর্ণের বর্তমান বাজারমূল্য ১৩ কোটি ৫০ লাখ টাকা।

এ সময় স্বর্ণের বার পরিবহন করা বাসটিও জব্দ করা হয়। আটক বাসচালক একটি বেসরকারি এয়ারলাইনসের এমটি অপারেটর, এপ্রোন হিসেবে কর্মরত।

তিনি গাজীপুর জেলার তুরাগ থানাধীন বাউনিয়া বাজার রোডের বাসিন্দা। বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) দুপুর ১১টায় বিমানবন্দরের ২১নং গেটসংলগ্ন এপ্রোন এলাকায় এই আটকের ঘটনা ঘটে।

বিমানবন্দর কাস্টমস সূত্রে জানা গেছে, কাস্টমস গোয়েন্দাদের কাছে গোপন সংবাদ আসে, দুবাই থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ল্যান্ড একটি ফ্লাইটে সক্রিয় রয়েছে স্বর্ণ চোরাচালান চক্র। যাত্রীদের বিমান হতে টার্মিনাল পর্যন্ত আনা-নেওয়া বাস এবং কারে স্বর্ণের বার পাচার করবে চক্রটি।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে গঠিত একটি দল বিমানবন্দরের ২১নং গেট এবং তৎসংলগ্ন এপ্রোন এলাকায় সতর্ক অবস্থান নেয়। বাস এবং কার হতে যাত্রীরা নেমে যাওয়ার পর পর তল্লাশি কার্যক্রম পরিচালনা করেন তারা। এক পর্যায়ে একটি বাসচালক মো. হারুনুর রশীদকে আটক করা হয়।  

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হারুনুর রশীদ স্বর্ণ লুকিয়ে রাখা স্থানটি শনাক্ত করেন। পরে সেখান থেকে কালো স্কচটেপ মোড়ানো অবস্থায় ৪টি প্যাকেট উদ্ধার করা হয়। এসব প্যাকেটে সব মিলিয়ে ১২০টি স্বর্ণের বার ছিল, যার প্রতিটি ১১৬ গ্রাম করে মোট ওজন ১৩ হাজার ৯৯০ গ্রাম। সবগুলো বারই ২৪ ক্যারেটের।

কাস্টমস সূত্র আরও জানায়, উদ্ধার হওয়া এসব স্বর্ণের বার বিমান বন্দরের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েঝে। এ সময় জব্দ হওয়া বাসটি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নিকট জিম্মায় দেওয়া হয়েছে। এছাড়া জব্দকৃত অন্যান্য আলামত বিমানবন্দর থানায় জমা প্রদান করা হয়েছে।

news24bd/আজিজ