আখাউড়ায় ট্রেনের ইঞ্জিনের গিয়ার ভেঙে চলাচল বন্ধ

সংগৃহীত ছবি

আখাউড়ায় ট্রেনের ইঞ্জিনের গিয়ার ভেঙে চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের গিয়ার ভেঙে চট্টগ্রাম-সিলেট রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টার দিকে আখাউড়া রেলওয়ে স্টেশনের দক্ষিণে বড়বাজার রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।

আখাউড়া রেলওয়ে জংশনের লোকোসেড ইনচার্জ মো. মনির উদ্দিন বলেন, সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন বিকেল সোয়া ৪টার দিকে আখাউড়া স্টেশন থেকে ছেড়ে আউটারে পৌঁছার সময় ইঞ্জিনের গিয়ার বক্সের কেচিং ভেঙে বিকল হয়ে পড়ে। এতে সিঙ্গেল লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি জানান, এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে ঢাকার রেলপথের যোগাযোগ বন্ধ রয়েছে। একইসঙ্গে বন্দরনগরী চট্টগ্রামের সঙ্গে সিলেটসহ বিভিন্ন অঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আখাউড়া থেকে অতিরিক্ত ইঞ্জিন যাওয়ার পর ট্রেন চলাচল শুরু হবে।

এ সময় আখাউড়া স্টেশনে পাহাড়িকা এবং চট্টলা এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। যাত্রীদের অনেকে ট্রেন থেকে নেমে সড়ক পথে গন্তব্যে রওনা হন।

ট্রেনের সহকারী লোকোমেটিভ (চালক) আব্দুল কাইয়ুম বলেন, স্টেশন থেকে ছাড়ার কিছুক্ষণ পর বিকট শব্দে ট্রেনটি থেমে যায়। এরপর নেমে দেখি ইঞ্জিনের গিয়ার বক্সের কেচিং ভেঙে গেছে।

news24bd.tv/কামরুল