রাতে ব্রাজিলের বিমান ধরছেন বাংলাদেশের নাজমুল

সংগৃহীত ছবি

রাতে ব্রাজিলের বিমান ধরছেন বাংলাদেশের নাজমুল

অনলাইন ডেস্ক

ব্রাজিলের তৃতীয় বিভাগের ক্লাব সালতো এফসিতে তিন মাসের অনুশীলনের সুযোগ পেয়েছেন বাংলাদেশের বয়সভিত্তিক দলে খেলা ডিফেন্ডার নাজমুল আখন্দ। সেই সুযোগ কাজে লাগাতে আজ বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) ব্রাজিলের ফ্লাইট ধরছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবে খেলা এই ফুটবলার।

এর আগে ২০১৯ সালে প্রথমবার সরকারি উদ্যোগে ব্রাজিলে উন্নত প্রশিক্ষণে গিয়েছিলেন নাজমুল আখন্দ।

অনুশীলনের পাশাপাশি শুরুতে সালতো ক্লাবের অনূর্ধ্ব-২১ দলের হয়ে একটি টুর্নামেন্ট খেলার কথা ছিল নাজমুলের।

কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় ওই টুর্নামেন্টে খেলা হচ্ছে না তার। তবে এখন গিয়ে ক্লাবটির মূল দলের সঙ্গে ট্রায়াল দেবেন তিনি। ট্রায়ালে টিকে গেলে তবেই ক্লাবটির সঙ্গে তার চুক্তি স্বাক্ষরিত হবে। আর টিকতে না পারলে ফিরে আসতে হবে দেশে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন শেষ করেছেন নাজমুল। রাত সাড়ে ৯টার ফ্লাইটে ঢাকা ছাড়বেন তিনি।

নাজমুলের এবার ব্রাজিল যাওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। বিমানভাড়ার ব্যবস্থা করতে না পারায় নাজমুলের ব্রাজিল যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছিল। তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন কারো সহযোগিতা না পেলে প্রয়োজনে জমি-জমা বন্ধক রেখে বিমানের টিকিটের ব্যবস্থা করে ব্রাজিলে যাবেন। তবে জমি বন্ধক রাখতে হয়নি তাকে, বিমানভাড়ার জন্য ক্রীড়া প্রতিমন্ত্রী নাজমুলকে দিয়েছেন ৩ লাখ টাকা।

২০২০-২১ মৌসুমে আরামবাগের কোচ হয়ে এসেছিলেন ব্রাজিলের ডগলাস সিলভা সান্তোস। এই কোচের মাধ্যমেই সালতো এফসিতে ট্রায়ালের সুযোগ পেয়েছেন তিনি। ডগলাসের অধীনেই ওই মৌসুমে আরামবাগে খেলেছিলেন নাজমুল।

news24bd.tv/সাব্বির