বসুন্ধরা আই হসপিটালে বিনামূল্যে আরও ৫৫ জনের চোখ অপারেশন
বসুন্ধরা আই হসপিটালে বিনামূল্যে আরও ৫৫ জনের চোখ অপারেশন

বসুন্ধরা আই হসপিটালে বিনামূল্যে আরও ৫৫ জনের চোখ অপারেশন

নিজস্ব প্রতিবেদক 

আরও ৫৫ জন রোগীর চোখের ছানি ও নেত্রনালির অপারেশন বিনামূল্যে সম্পন্ন করেছে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট। এর মধ্য দিয়ে সারাদেশের ১৮শ’র বেশি চক্ষু রোগীর বিনামূল্যে অপারেশন করলো প্রতিষ্ঠানটি। এছাড়া দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্যাম্পেইনের মাধ্যমে চোখ পরীক্ষা নিরীক্ষা করে দেওয়া হচ্ছে প্রাথমিক চিকিৎসা।  

চোখ মানবদেহের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গ।

নানা কারণে আক্রান্ত হচ্ছে চোখ। এসব রোগের চিকিৎসাও বেশ ব্যয়বহুল। অধিকাংশ অস্বচ্ছল মানুষই নিতে পারেন না সঠিক চিকিৎসা। ফলে ধীরে ধীরে রোগীরা হারাতে থাকেন দৃষ্টিশক্তি।
 এসব সামর্থ্যহীন মানুষের বিনামূল্যে চিকিৎসা দিচ্ছে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট। দেশের প্রত্যন্ত অঞ্চলে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে রোগ নির্ণয় করে জটিল রোগীর অপারেশন করা হচ্ছে ঢাকায়।

মহৎ এ কাজে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করছে ভিশন কেয়ার ফাউন্ডেশন ও এ কে এম আবু তাহের ফাউন্ডেশন। সংশ্লিষ্ট বলেন, চিকিৎসার অভাবে যেন কোনো মানুষের দৃষ্টি শক্তি না হারায় তাই এসব প্রচেষ্টা।

এই ধাপে কুমিল্লার বরুড়া ক্যাম্পের প্রথম ব্যাচের ৫৫ জনের অপারেশন করা হয়। এর মধ্য দিয়ে দেশব্যাপী ১৮শ’র অধিক চক্ষু রোগীর বিনামূল্যে সার্জারি করলো বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট।

news24bd.tv/ইস্রাফিল