ভুয়া সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, আটক প্রতারক

ভুয়া সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, আটক প্রতারক

অনলাইন ডেস্ক

বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাঁদাবাজি থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তির সঙ্গে সখ্যতা গড়ে প্রতারণা করাই তার কাজ। আর এ কাজে ব্যবহার করেন সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের ভুয়া কার্ড।  

সবশেষ এক প্রাইভেটকারচালকের কাছ থেকে চাঁদাবাজির সময় প্রতারক শেখ মাহফুজ আলম ওরফে আলম শেখ নামের ওই প্রতারক ধরা পড়েন বাড্ডা থানার টহলরত পুলিশের হাতে।  

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) রাতে বাড্ডা থেকে তাকে আটক করা হয়।

 

জানা যায়, বৃহস্পতিবার রাতে রাজধানীর বাড্ডা এলাকায় সড়কে প্রাইভেটকার থামিয়ে চাঁদা দাবি করেন প্রতারক ও ভুয়া সাংবাদিক আলম শেখ। এ কাজে ওই প্রতারক নিউজ টোয়েন্টিফোরের সিনিয়র ক্রাইম রিপোর্টার হিসেবে নিজেকে পরিচয় দেন। চাঁদা নেওয়ার বিষয়টি বাড্ডা থানার টহল পুলিশের নজরে আসে। তখন টহল পুলিশের সন্দেহ হলে তাকে আটক করে।

এ বিষয়ে বাড্ডা থানার উপ-পরিদর্শক সাদিকুল আলম নোমান জানান, নিউজ টোয়েন্টিফোরের সিনিয়র রিপোর্টারের ভুয়া পরিচয়পত্র ব্যবহার করে সে চাঁদাবাজি করছিল। কিন্তু সন্দেহ হলে আটক করে তাকে থানায় নেওয়া হয়।  

এখানেই শেষ নয়, এর আগে ভুয়া সাংবাদিক পরিচয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের কার্যালয়ে (বিআরটিএ) চাঁদাবাজি করতে গিয়ে গত বছরের ডিসেম্বরের শেষ নাগাদ ধরা পড়েন আলম শেখ। তখন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মণ ওই প্রতারককে এক মাসের কারাদণ্ড দেন।

মুক্তি পেয়েই আবারও মাঠে নামে তিনি। বৃহস্পতিবার আবারও চাঁদাবাজির সময় ধরা পড়েন পুলিশের কাছে।  

প্রতারকের মোবাইল ফোন ঘেটে বিভিন্ন রাজনৈতিক নেতার ফেসবুক ম্যাসেঞ্জারে নিউজ টোয়েন্টিফোরের সাংবাদিক এবং বিএনপি কর্মী পরিচয় দিয়ে নানা তদবিরের খোঁজ পায় পুলিশ।

ভুয়া পরিচয়পত্র ব্যবহারের কথা স্বীকার করে এই প্রতারক।  সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথাও জানায় পুলিশ।

news24bd.tv/হারুন