বিশ্বকাপ পর্যন্ত থাকছেন ডোনাল্ড

সংগৃহীত ছবি

বিশ্বকাপ পর্যন্ত থাকছেন ডোনাল্ড

অনলাইন ডেস্ক

পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন চুক্তি অনুযায়ী, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তাসকিন-মুস্তাফিজদের দায়িত্ব সামলাবেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার।

গত বছরের মার্চে অ্যালান ডোনাল্ডকে নিয়োগ দেয় বিসিবি। ২০২২ অস্ট্রেলিয়া টি২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের পেস বোলিং ইউনিটের দায়িত্ব তুলে দেওয়া হয় তার কাঁধে।

বিশ্বকাপ শেষে ভারতের বিপক্ষে হোম সিরিজেও দায়িত্ব সামলান তিনি।

ডোনাল্ডের চুক্তি বাড়ানোর বিষয়টি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে বলেছেন, ‘ডোনাল্ডের সঙ্গে চুক্তি বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়েছে। ’

ভারত সিরিজ শেষ করে নিজ দেশে ফিরে যান ডোনাল্ড। বর্তমানে বাংলাদেশের ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার অপেক্ষায় আছেন তিনি।

জানা গেছে, ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে বিদেশি কোচিং স্টাফরা আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে দেশে ফিরবেন। তারা ফিরলেই প্রস্তুতিতে নেমে পড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

বিসিবি আশা করছে, দলের নতুন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ২০ ফেব্রুয়ারিতে ঢাকায় আসবেন। তার অধীনে ২৩ ফেব্রুয়ারি থেকে ক্যাম্প শুরুর পরিকল্পনা করছে ক্রিকেট অপারেশনস।

উল্লেখ্য, আগামী ১ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। মিরপুরে ওয়ানডে দিয়ে শুরু হবে এ সিরিজ। ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডের সঙ্গে তিনটি টি২০ও খেলবে বাংলাদেশ।

news24bd.tv/সাব্বির