রামপাল বিদ্যুৎকেন্দ্রে অর্ধকোটি টাকার মেশিন উদ্ধার, ৪ চোর আটক 
রামপাল বিদ্যুৎকেন্দ্রে অর্ধকোটি টাকার মেশিন উদ্ধার, ৪ চোর আটক 

রামপাল বিদ্যুৎকেন্দ্রে অর্ধকোটি টাকার মেশিন উদ্ধার, ৪ চোর আটক 

বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটের রামপালে কয়লা ভিত্তিক ভারত-বাংলাদেশ মৈত্রী তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া অর্ধকোটি টাকা মূল্যের কয়লা পরীক্ষার গ্রেডিং মেশিন উদ্ধার হয়েছে। আটককৃত চার চোরের দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকার যাত্রাবাড়ি থেকে চুরি হওয়া মেশিনটি উদ্ধার করেছে রামপাল থানা পুলিশ।

আটককৃতরা হলেন- পিরোজপুর সদর উপজেলার নরখালি গ্রামের মো. নূরুল আলম শেখের ছেলে মো. রাব্বি ইসলাম ওরফে গোলাম রাব্বি (২৪), বাগেরহাটের ফকিরহাট উপজেলার খাজুরা গ্রামের শামসুল আলমের ছেলে মো. আবুল কারিম (২৭), রামপাল উপজেলার চিত্রা গ্রামের প্রকাশ চন্দ্র শীলের ছেলে কার্তিক শীল (২৫) ও একই উপজেলার বর্ণী গ্রামের মো. বাচ্চু শেখের ছেলে  মো. বাদশা শেখ (২৩)।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সামসুদ্দিন জানান, গত ১৫ জানুয়ারি দিবাগত রাতের রামপালে কয়লা ভিত্তিক ভারত-বাংলাদেশ মৈত্রী তাপ বিদ্যুৎ কেন্দ্রর তালাবদ্ধ রুম থেকে অর্ধকোটি টাকা মূল্যের কয়লা পরীক্ষার গ্রেডিং মেশিন চুরি হয়।

এ ঘটনার পর ওই বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ বাদী হয়ে রামপাল থানায় ১৬ জানুয়ারি রামপাল থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বিষয়টি নিয়ে পুলিশ তদন্তে নামে।

এ ঘটনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রামপাল বিদ্যুৎ কেন্দ্র এলাকা হতে মো. রাব্বি ইসলাম ওরফে গোলাম রাব্বি, মো. আবুল কারিম, কার্তিক শীল ও মো. বাদশা শেখ (২৩) নামে চারজনকে আটক করা হয়। তাদের থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তার কয়লা পরীক্ষার গ্রেডিং মেশিন চুরির বিষয়টি স্বীকার করে।

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকার যাত্রাবাড়ি থেকে চুরি হওয়া অর্ধকোটি টাকা মূল্যের কয়লা পরীক্ষার গ্রেডিং মেশিনটি উদ্ধার করা হয়।  

news24bd.tv/কামরুল